স্পিলবার্গ ও ভারতের ৬১

স্পিলবার্গ ও ভারতের ৬১

স্পিলবার্গ ও ভারতের ৬১কিছুদিন আগেই `লিঙ্কন` ছবির জন্য জীবনের তৃতীয় অস্কারটি জিতেছেন স্টিভেন স্পিলবার্গ। তাঁর সম্মানে সোমবার মুম্বইয়ে একটি অনুষ্ঠানের আয়োজন করেছিলেন অনিল আম্বানি। সেই অনুষ্ঠানে স্পিলবার্গের সঙ্গে আলাপচারিতার সুযোগ পেলেন ভারতের প্রবীণ-নবীন ৬১ জন পরিচালক। অনুষ্ঠানটির সঞ্চালকের ভূমিকায় ছিলেন অমিতাভ বচ্চন।

এ দিনের অনুষ্ঠানের পর নিজের ব্লগে অমিতাভ লিখেছেন, "একটি প্রতিষ্ঠানের সঙ্গে কাটানো একটি সন্ধ্যা...চলচ্চিত্র জগতের বিশেষ কিছু মানুষের সঙ্গে কাটানো সময়...একজন সৃষ্টিকর্তা, আবিষ্কর্তা, গল্পকার ও অভিনবত্বে ভরপুর একজন মানুষ যিনি এখনও পদে পদে আমাদের চমকে দেন...।"

যাঁরা স্পিলবার্গের সঙ্গে আলাপচারিতার সুযোগ পেলেন-জাভেদ আখতার, কবীর খান, করণ জোহর, মধুর ভান্ডারকর, মহেশ ভট, মিলন লুথারিয়া, নাগেশ কুকনুর, প্রিয়দর্শন, রাকেশ রোশন, রাকেশ ওমপ্রকাশ মেহরা, রমেশ সিপ্পি, রামগোপাল ভার্মা, সঞ্জয় লীলা বনশালি, শাম বেনেগল, সুভাষ ঘাই, সুধীর মিশ্র, বিশাল ভরদ্বাজ, অনুরাগ কাশ্যাপ, আশুতোষ গোয়ারেকর, বিক্রম ভট, আর বালকি, বিজয় নাম্বিয়ার, ডেভিড ধাওয়ান, ফারহা খান, গৌরি শিন্ডে, ওনির, প্রভু দেবা, প্রসূন জোশি, কিরণ রাও, রোহিত শেঠি, কূণাল কোহলি, রাজকুমার গুপ্তা, রোহন সিপ্পি, সাজিদ খান, সিমিত আমিন, সুজিত সরকার, সুজয় ঘোষ, তিঘমাংশু ধুলিয়া, রাজু হিরানি, রীমা কাগতি, জোয়া আখতার, অভয় চোপড়া, অভিষেক কপুর, এ আর মরগাদোস, অয়ন মুখার্জি, হাবিব ফয়সল, হোমি আদাজানিয়া, ইন্দ্র কুমার, কপিল চোপড়া, করণ ভূতানি, করণ শাহ, কূণাল দেশমুখ, নিশিকান্ত কামাথ, রাহুল ভট, রাজশ্রী ওঝা, রেনজিল ডি`সিলভা, রোহিত ধাওয়ান, শ্রীরাম রাঘবন, বিকাশ বহেল, বিক্রমাদিত্য মোতওয়ানে, বিপুল শাহ।


First Published: Tuesday, March 12, 2013, 19:57


comments powered by Disqus