বিশ্বরূপমে নিষেধাজ্ঞা উঠে গেল তামিলনাড়ুতে

Last Updated: Sunday, February 3, 2013 - 19:38

বিশ্বরূপমের ওপর নিষেধাজ্ঞা উঠে গেল তামিলনাড়ুতে। খুব তাড়াতাড়ি ছবির মুক্তির নতুন দিন ঘোষণা করবেন অভিনেতা-পরিচালক-প্রযোজক কমল হাসান। শনিবার ৯টি মুসলিম সংগঠনের সঙ্গে আলোচনার পর কমল হাসান বলেন, "ছবি মুক্তির নতুন দিন খুব তাড়াতাড়ি ঘোষণা করব আমি। আমরা আমাদের লিখিত অভিযোগও তুলে নিয়েছি এবং আশা করব সরকারও তাদের অভিযোগ তুলে নেবে"।
শনিবার চেন্নাইয়ে সরকারি আধিকারিক ও মুসলিম সংগঠনের শীর্ষনেতাদের সঙ্গে আলোচনায় বসেন ছবির পরিচালক। দীর্ঘ পাঁচ ঘণ্টার বৈঠকে ছবির বিতর্কিত অংশ নিয়ে আলোচনা হয়। শেষপপর্যন্ত ছবির কিছু অংশ বাদ দিতে সম্মত হন কমল হাসান। বৈঠক শেষে মুসলিম সংগঠনের নেতাদের সঙ্গে পরিচালক একটি চুক্তিও সই করেছেন বলে খবর। যদিও, কমল হাসানের দাবি ছবির দৃশ্য নয়, শুধুমাত্র কয়েকটি সাতটি দৃশ্যের সাউন্ড ক্লিপ বাদ দিতে রাজি হয়েছেন তিনি।
ছবি-মুক্তির জট কাটাতে শুক্রবারও মুসলিম সংগঠনের নেতাদের সঙ্গে বৈঠকে বসেছিলেন কমল হাসানের ভাই ও ছবির প্রযোজক চন্দ্র হাসান। কিন্ত, কমল হাসানের উপস্থিতির দাবি জানিয়ে সেই বৈঠক বাতিল করেন মুসলিম সংগঠনের নেতারা। তারপরই ওই নেতাদের সঙ্গে বৈঠক করেন কমল হাসান নিজে। সেই বৈঠকের পরই, জট কাটে।
গত ২৫ জানুয়ারি তামিল নাড়ুতে মুক্তি পাওয়ার কথা ছিল বিশ্বরূপমের। পয়লা ফেব্রুয়ারি সারা ভারতে মুক্তি পেয়েছে ছবির হিন্দি সংস্করণ বিশ্বরূপ।



First Published: Sunday, February 3, 2013 - 19:38


comments powered by Disqus