সমাজে লাঞ্চিত ট্রান্সজেন্ডারদের পেশাদার মডেল তৈরির অভিনব প্রয়াস- শক্তিরূপেণ

ওরা সমাজে বঞ্চিত, লাঞ্চনার স্বীকার। শত কটূক্তি, অত্যাচার ওদের নিত্যসঙ্গী। তবুও ওদের চোখে অনেক স্বপ্ন। বাঁচতে হবে নতুন করে। আর সেই স্বপ্নই সত্যি করতে এগিয়ে এল এক বেসরকারি সংস্থা। অভিনব প্রয়াস শক্তিরূপেণ। নতুন করে জন্ম নিল তিস্তা, সোহিনী।

Updated By: Mar 6, 2017, 03:41 PM IST
সমাজে লাঞ্চিত ট্রান্সজেন্ডারদের পেশাদার মডেল তৈরির অভিনব প্রয়াস- শক্তিরূপেণ
প্রতীকি ছবি

ওয়েব ডেস্ক: ওরা সমাজে বঞ্চিত, লাঞ্চনার স্বীকার। শত কটূক্তি, অত্যাচার ওদের নিত্যসঙ্গী। তবুও ওদের চোখে অনেক স্বপ্ন। বাঁচতে হবে নতুন করে। আর সেই স্বপ্নই সত্যি করতে এগিয়ে এল এক বেসরকারি সংস্থা। অভিনব প্রয়াস শক্তিরূপেণ। নতুন করে জন্ম নিল তিস্তা, সোহিনী।

মডেলের আসনে কে? নিজেদের এই নতুন জীবন বেশ ভালোই উপভোগ করছে তিস্তা, সোহিনিরা। ওরা যে পেশাদার মডেল হতে পারে, সেই আত্মবিশ্বাস ক্রমেই জাঁকিয়ে বসছে ওদের মনে। 

সমাজে লাঞ্চিত ট্রান্সজেন্ডাররা কখনও যৌনকর্মী, কখনও বা বার ডান্সার, আর যাদের সেই কাজও জোটে না, তাঁদের ভরসা সিগনালে দাঁড়িয়ে থাকা গাড়ির জানলা। তাঁদেরকে সমাজের কাছে নতুভাবে স্বীকৃতি দিতেই এক অভিনব প্রয়াস-শক্তিরূপেণ। তাঁদের সৌন্দর্য ও প্রতিভাকে সম্মান দিয়ে দর্শকের সামনে হাজির করছেন চৈতালি চক্রবর্তী।

হঠাত্‍ করে এই কাজে হাত লাগানো সহজ ছিল না তাঁর কাছে। পাশে পেলেন এমন একজনকে এই ট্রান্সজেন্ডারদের নিয়ে দীর্ঘদিন ধরে কাজ করছেন। তিনিই বেছে দিলেন উপযুক্ত কয়েকজনকে।

নিজেদের প্রতিভা এইভাবেই দর্শকের কাছে মেলে ধরতে চান তাঁরা। খোলা আকাশের বুকে ডানা মেলে উড়তে চান অন্য সকলের মতো। নতুন ভাবে বাঁচার দিশা পেয়ে গেল ওরা। তাঁদের প্রচেষ্টা সফল হোক, শুভচ্ছা রইল আমাদের।

.