বিগ বসের `বস` ঊর্বশী

বিগ বস-এর ষষ্ঠ সংস্করণে চ্যাম্পিয়ন হলেন ঊর্বশি ঢোলাকিয়া। বিগ বসে খেতাব জেতায় ৫০ লক্ষ টাকা, সঙ্গে দারুণ মডেলের একটি গাড়ি, আর সুদৃশ্য ট্রফির মালকিন বনে গেলেন ভারতীয় টেলিভিশনের চেনা মুখ ঊর্বশি। কাস্টিং ডিরেক্টর ইমামকে বিগ বসে জিতলেন কভি `কসৌটি জিন্দেগিকি`-র কমলিকা।

Updated: Jan 12, 2013, 11:52 PM IST

বিগ বস-এর ষষ্ঠ সংস্করণে চ্যাম্পিয়ন হলেন ঊর্বশি ঢোলাকিয়া। বিগ বসে খেতাব জেতায় ৫০ লক্ষ টাকা, সঙ্গে দারুণ মডেলের একটি গাড়ি, আর সুদৃশ্য ট্রফির মালকিন বনে গেলেন ভারতীয় টেলিভিশনের চেনা মুখ ঊর্বশি। কাস্টিং ডিরেক্টর ইমামকে বিগ বসে জিতলেন কভি `সওতান কভি সহেলি`-র সোনিয়া।
ঊর্বশিকে এই শো জিততে বেশ পরিশ্রম করতে হয়েছে। হারাতে হয়ছে ইমামের মত সস্তা জনপ্রিয়তা আদায় করা চরিত্রকে। সানা খানের মত সোজা সাপ্টা আর সেক্স সিম্বলকে। একই সঙ্গে নিকেতনের ম্যানলি ইমেজ, রাজীব পলের বিতর্ক সঙ্গি করে জনপ্রিয় ছিলেন না ঊর্বশি। কিন্তু একটা ঘরে বন্দি থেকে কীভাবে বিতর্কে জড়িয়ে না পড়েও আবেগে ভর করে সবার মন জয় করা যায় সেটাই দেখিয়ে দিলেন ঊর্বশি।

ঊর্বশিকে নিয়ে বলা হয় এত সুন্দর, কাজ জানা, আর পরিশ্রমী অভিনেত্রী খুব কমই দেখেছে বলিউড। কিন্তু আফশোস সেভাবে সুযোগ পাননি তিনি। বড় পর্দাতে তোও বটেই ছোট পর্দাতেও দারুণ শুরু করে সেভাবে দাম পেলেন না। দূরদর্শনে ১৯৮৭ সালে ওয়াকত কি রফতার শো দিয়ে শুরু করেন অভিনয়। তারপর `দেখ ভাই দেখ`, `শক্তিমান` থেকে `কিউকি শাস ভি কহি বহু থি` সব মেগাহিট সিরিয়ালেই তিনি কাজ করেছেন। তবে বড় পর্দায় সেভাবে সুযোগ পাননি।

কিন্তু এতো গেল শুকনো জয়-পরাজয়ের ব্যাপার। আসল কথা হল ছ বছর বয়সের বিগ বসের
জনপ্রিয়তা ঠিক কতটা থাকল। টিআরপি রিপোর্ট বলছে বিগ বস অনুষ্ঠানের
জনপ্রিয়তা আগের থেকে কমেছে। যদিও সলমন খান আর সেক্স ফ্যাক্টরকে ভর করে
এখনও দেশের এক নম্বর রিয়েলিটি শো কলার্সের এই শো`কেই বলা হয়। তবে যেই জিতুন
না কেন বিগ বস-এর বস আসলে সলমন খান। বড় পর্দায় টাইগার ছোট পর্দাতেও যে
বাঘ সেটা প্রমাণ করলেন সল্লু।
বিগ বস ৬ কে কোথায়
প্রথম-- ঊর্বশি ঢোলাকিয়া
দ্বিতীয়-- ইমাম
তৃতীয়-- সানা খান
চতুর্থ-- নিকেতন
পঞ্চম- রাজীব পল
বিগ বসে আগের পাঁচ বিজয়ীরা
প্রথম সংস্করণে--রাহুল রায়
দ্বিতীয় সংস্করণে-- আশুতোষ কৌশিক
তৃতীয় সংস্করণে-- বিন্দু দারা সিং
চতুর্থ সংস্করণে-- শ্বেতা তিওয়ারি
পঞ্চম সংস্করণে-- জুহি পারমার