'পদ্মাবতী' নিয়ে স্মৃতিকে চিঠি বসুন্ধরার

'পদ্মাবতী' নিয়ে বিতর্কে নয়া মোড়। সিনেমাটিতে প্রয়োজনীয় কাটছাট করে তবেই মুক্তি দিতে হবে। চিঠি লিখে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে সাফ নিজের বক্তব্য জানিয়ে দিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া।

Updated By: Nov 19, 2017, 10:42 AM IST
'পদ্মাবতী' নিয়ে স্মৃতিকে চিঠি বসুন্ধরার

নিজস্ব প্রতিবেদন: 'পদ্মাবতী' নিয়ে বিতর্কে নয়া মোড়। সিনেমাটিতে প্রয়োজনীয় কাটছাট করে তবেই মুক্তি দিতে হবে। চিঠি লিখে কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রীকে সাফ নিজের বক্তব্য জানিয়ে দিলেন রাজস্থানের মুখ্যমন্ত্রী বসুন্ধরা রাজে সিন্ধিয়া।

পদ্মাবতী বিতর্ক চলছিলই। তবে এতদিন সেসব নিয়ে কোনও কথাই বলেননি সিন্ধিয়া। তবে অবশেষে সিনেমাটি নিয়ে মুখ খুলেছেন তিনি। শনিবার কেন্দ্রীয় তথ্য ও সম্প্রচারমন্ত্রী স্মৃতি ইরানিকে লেখা এক বিশেষ চিঠিতে এনিয়ে তাঁর বক্তব্য জানিয়েছেন বসুন্ধরা।

বসুন্ধরা লিখেছেন...

 ''সেন্সর বোর্ড নিশ্চয় ফিল্টটিকে সার্টিফিকেট দেওয়ার আগে সেটি মুক্তি পেলে কী হতে পারে তা খতিয়ে দেখবে। এর জন্য ইতিহাসবিদ, ফিল্ম বিশেষজ্ঞ, রাজপুত সম্প্রদায়দের সদস্যদের নিয়ে বিশেষ কমিটি গঠন করা হোক, যে কমিটি ফিল্মটি খতিয়ে দেখবে। ফিল্মটি যাতে কোনও জাতির ভাবাবেগে আঘাত না করে সেটা মাথায় রেখে প্রয়োজনীয় পরিবর্তনের পর সেটি মুক্তি দেওয়া হোক।'' 

রাজস্থানের মুখ্যমন্ত্রীর আরও বলেন, ফিল্ম নির্দেশকদের স্বাধীনতা রয়েছে যে তাঁরা তাঁদের নিজস্ব চিন্তাভাবনা অনুযায়ী সিনেমা বানাবেন, তবে তা যেন কখনও দেশের আইনশৃঙ্খলা ও কোনও জাতির ভাবাবেগে আঘাত না করে সেটাও মাথায় রাখা উচিত।    

স্মৃতি ইরানিকে এই চিঠি লেখার পরই তাঁকে ধন্যবাদ জানাতে তাঁর কাছে যান মেবারের এক প্রতিনিধি দল।  এত বাধা, বিতর্কের মধ্যে আদও ১ ডিসেম্বর সিনেমাটি মুক্তি পাচ্ছে কিনা সেটাই একটা বড় প্রশ্ন হয়ে দাঁড়িয়েছে। সার্টিফিকেটের জন্য পাঠানো সিনেমাটির আবেদনপত্রে ত্রুটি থাকায় সেটি নির্মাতাদের কাছে ফিরিয়ে দিয়েছে সেন্সর বোর্ড। শোনা যাচ্ছে, ফিল্মের মুক্তি আগামী বছর ১২ জানুয়ারি পর্যন্ত পিছিয়ে যেতে পারে। 

আরও পড়ুন- 'পদ্মাবতী'র স্পেশাল স্ক্রিনিং-এ অখুশি সেন্সর বোর্ড

 

.