বিদ্যা এবার শুভালক্ষ্মী

Last Updated: Wednesday, February 13, 2013 - 21:44

ডার্টি সিল্কের চরিত্রে অভিনয় তাঁকে এনে দিয়েছে জীবনের প্রথম জাতীয় পুরস্কার। এবার ভারতরত্ন এম. এস. শুভলক্ষ্মীর চরিত্রে অভিনয় করতে চলেছেন বিদ্যা। সঙ্গীত শিল্পী শুভালক্ষ্মীর জীবন নিয়ে দক্ষিণী পরিচালক রাজীব মেননের ছবিতে এই ভূমিকায় দেখা যাবে বিদ্যাকে।
শুটিং-এর জন্য আপাতত বিদেশে রয়েছেন রাজীব। সেখান থেকেই জানালেন, "আমি বিদ্যাকে স্ক্রিপ্ট শুনিয়েছি। বিদ্যার পছন্দ হয়েছে। আগামী সপ্তাহে আমি দেশে ফেরার পর বিদ্যার সঙ্গে আলোচনায় বসব। এই মুহূর্তে আমি দক্ষিণ আফ্রিকায় জিরাফ আর সিংহর সঙ্গে শুটিং করছি।" সত্তর কোটি বাজেটে তামিল, হিন্দি ও ইংরেজি মোট তিনটি ভাষায় তৈরি হবে শুভালক্ষ্মীর জীবন নিয়ে ছবি।
সিল্ক স্মিতার জীবনের কিছু অংশের ওপর তৈরি হয়েছিল ডার্টি পিকচার। কিন্তু এই ছবিতে শুভালক্ষ্মীর ৮৮ বছরের জীবনের প্রায় পুরোটাই তুলে আনতে চান রাজীব। তাঁর এক ঘনিষ্ঠ বন্ধু জানিয়েছেন, "রাজীব কোনও এক লেখায় পড়েছিলেন বিদ্যা সঙ্গীতের খুব মনোযাগী একজন ছাত্রী ছিলেন। লতা মঙ্গেশকরের জীবনের ওপর তৈরি ছবিতে অভিনয় করতে চাইতেন বিদ্যা। তখনই বিদ্যাকে শুভালক্ষ্মীর চরিত্র দেওয়ার কথা মাথায় আসে রাজীবের। রাজীব এমন একজন দক্ষিণী অভিনেত্রী খুঁজছিল যে শুভালক্ষ্মীর ৮ থেকে ৮৮ বছর পর্যন্ত জীবন পর্দায় ফুটিয়ে তুলতে পারবে। বডি ল্যাঙ্গোয়েজ আর উচ্চারণের ওপর বিদ্যাকে বিশেষ জোর দিতে হবে।"



First Published: Wednesday, February 13, 2013 - 21:44


comments powered by Disqus