বিতর্ক সঙ্গী করে ফের শিরোনামে ওয়ার্ন

বিতর্ক সঙ্গী করে ফের শিরোনামে ওয়ার্ন

বিতর্ক সঙ্গী করে ফের শিরোনামে ওয়ার্নআবার বিতর্কের শিরোনামে শেন ওয়ার্ন। খারাপ আচরণের শাস্তিস্বরূপ অস্ট্রেলিয়ার ঘরোয়া টি-২০ ক্রিকেট টুর্নামেন্ট বিগ ব্যাশের একটি ম্যাচ থেকে নির্বাসিত হলেন তিনি। তার সঙ্গেই চার হাজার পাঁচশো অস্ট্রলিয়ান ডলার জরিমানা ধার্য করা হয়েছে ওয়ার্নের জন্য। গতকাল মেলবোর্নে বিগ ব্যাশের একটি ম্যাচ চলাকালীন ওয়েস্ট ইন্ডিয়ান অলরাউন্ডার মার্লন স্যামুয়েলের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েন অস্ট্রেলিয়ার কিংবদন্তি লেগ স্পিনার।

প্রথমে ডেভিড হাসির সঙ্গে স্যামুয়েলের বিরোধ বাধে। রান নেওয়ার সময় হাসির টি শার্ট হাত দিয়ে টেনে ধরেন স্যামুয়েল। এরপর ম্যাচের নবম ওভারে ওয়ার্ন প্রথমে ক্যারিবিয়ান অলরাউন্ডারের প্রতি অশালীন মন্তব্য করেন। তার ঠিক পরের ওভারে ওয়ার্নের ছোঁড়া একটি বল সজোরে এসে স্যামুয়েলের হাতে লাগে। স্যামুয়েল এরপর তাঁর ব্যাট ছুঁড়ে ফেলে দেন।

ম্যাচটির আম্পায়ার ব্যাপারটি মিটিয়ে দিতে এগিয়ে এলে উত্তেজিত ওয়ার্ন তাঁকেও গালিগালাজ করেন বলে অভিযোগ। ওয়ার্নের বিরুদ্ধে ৩টি খাতে অভিযোগ আনা হয়েছে। অভিযোগ আনা হয়েছে স্যামুয়েলের বিরুদ্ধেও। এর আগেও অবশ্য খেলার মাঠে স্যামুয়েল বেশ কয়েক বার প্রতিপক্ষদের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়েছেন।

পরে অবশ্য ওয়ার্ন নিজের আচরণের জন্য দুঃখ প্রকাশ করেছেন। তিনি জানিয়েছেন পুরো ঘটনাটি উত্তেজনার বশে হয়ে গেছে। তবে ইচ্ছাকৃত ভাবে স্যামুয়েলকে আঘাত করার কথা তিনি অস্বীকার করেছেন।








First Published: Monday, January 07, 2013, 11:50


comments powered by Disqus