রেখার শপথেও টিভি`তে তিনি, প্রতিবাদী চিঠি জয়ার

Last Updated: Wednesday, May 16, 2012 - 19:57

তিন দশকের `সিলসিলা` এবার সংসদের ভেতরেও। রাজ্যসভার সাংসদ হিসেবে রেখা মনোনীত হতেই শুরু হয়েছে বিতর্ক। প্রথমে কাছে বসাকে কেন্দ্র করে আপত্তি জানিয়ে চিঠি দিয়েছিলেন জয়া বচ্চন। এবার রেখার শপথ গ্রহণের সময় ক্যামেরায় বারবার তাঁকে ধরায় ক্ষুব্ধ জয়া। রাজ্যসভার দফতরে চিঠি দিয়ে তাঁর আপত্তির কথা জানিয়েছেন জয়া বচ্চন।
আশির দশকের গোড়ায় সিলসিলা ছবির শুটিংয়ের সময় অমিতাভ-রেখার `অফ স্ত্রিন ইক্যুয়েশন` নিয়ে বিস্তর নিউজপ্রিন্ট খরচ হয়েছিল। প্রচারে এসেছিল, জয়ার সঙ্গে চিরযৌবনা দক্ষিণী সুন্দরীর টানাপোড়েনের নানা কাহিনিও। এই ছবির পর কেটে গেছে প্রায় তিরিশটা বছর। সেলুলয়েডে আর কখনও একসঙ্গে দেখা যায়নি অমিতাভ-রেখাকে। সৌজন্যে, জয়া বচ্চন। তবে সম্পর্কের এই উষ্ণতা বোধহয় তিন দশক পরেও অল্পবিস্তর বহন করে চলেন এই দুই কিংবদন্তী অভিনেতা-অভিনেত্রী। না হলে রেখা সাংসদ হতেই জয়া বচ্চন কেন খেপে যাবেন! দিন কয়েক আগে রেখার কাছাকাছি বসবেন না বলে রাজ্যসভায় নিজের আসন বদলে নিয়েছিলেন। এবার তাঁর আপত্তি ক্যামেরা নিয়ে। মঙ্গলবার রাষ্ট্রপতি মনোনীত সাংসদ হিসেবে রাজ্যসভায় শপথগ্রহণ করেন রেখা। আর সেই সময় বারবার জয়া বচ্চনের মুখ ধরা হয়েছে রাজ্যসভা টিভির ক্যামেরায়।
আর এতেই আপত্তি তুলেছেন অমিতাভ-জায়া। কেন তাঁর মুখই বারবার ক্যামেরায় ধরা হয়েছে। এই আপত্তি জানিয়ে রাজ্যসভার দফতরে চিঠি দিয়েছেন জয়া বচ্চন। যদিও এ বিষয়ে চিঠিতে কিছু উল্লেখ নেই বলে রাজ্যসভা থেকে জানানো হয়েছে। জয়ার অভিব্যক্তিই বলে দিচ্ছে তাঁর মনের অবস্থা। এই মুহূর্তকে ফ্রেমবন্দি করার প্রলোভন ছাড়তে পারেননি রাজ্যসভা টিভির প্রোডিউসার। তবে অল্প একটুতেই জয়া বচ্চনের এভাবে রিঅ্যাক্ট করা কি অন্য ইঙ্গিত দিচ্ছে? প্রাসাদসম `প্রতীক্ষা`য় অবসর মুহূর্তের আলাপচারিতার সময় বিগ-বি`র গলায় জয়া কি এখনও অন্য কারোর জন্য অনুরাগের ছোঁয়া অনুভব করেন তিনি?



First Published: Friday, June 1, 2012 - 20:41


comments powered by Disqus