যুবরাজের প্রত্যাবর্তন

যুবরাজের প্রত্যাবর্তন

যুবরাজের প্রত্যাবর্তনভারতীয় দলে ফিরলেন যুবরাজ সিং। নিউজিল্যান্ডে টি-টোয়েন্টি বিশ্বকাপের মূল দলে জায়গা করে নিলেন যুবি। ফুসফুসের ক্যান্সার থেকে সুস্থ হয়ে দীর্ঘ আট মাস পর জাতীয় দলে ফিরলেন তিনি।

ক্যাম্প চলাকালীন জাতীয় ক্রিকেট একাডেমির ক্রীড়া শিক্ষকদের ছাড়পত্র পাওয়ার পরই যুবরাজকে দলে ফেরানোর সিদ্ধান্ত নেওয়া হয়। নির্বাচন কমিটির চেয়ারম্যান কৃষ্ণামাচারী শ্রীকান্ত বলেন, `যুবরাজকে সুস্থ ঘোষণা করা হয়েছে, তাই ও মাঠে ফিরছে। আমরা সবাই জানি, ও একাই ম্যাচ জিতিয়ে আনার পক্ষে যথেষ্ট।`

যুবরাজের সঙ্গে টি-টোয়েন্টি দলে ফেরানো হয়েছে হরভজন সিংকেও। যুবরাজ-হরভজন দু`জনকে দলে ফেরাতে এদিন দীর্ঘ বৈঠক করেন নির্বাচন কমিটির সদস্যরা। এদিকে টি-টোয়েন্টির দলে বাংলার দুই ক্রিকেটার মনোজ তেওয়ারি ও অশোক দিন্দা সুযোগ পেলেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে সুযোগ পাননি বাংলার কোনও ক্রিকেটার। শ্রীলঙ্কায় একদিনের সিরিজে না খেললেও নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজে ভারতীয় দলে ফিরছেন সচিন তেন্ডুলকর। দলে রাখা হয়েছে লক্ষ্মণকেও।

তবে দীর্ঘ আট মাস অসুস্থতার কারণে মাঠের বাইরে থাকার পরে সেপ্টেম্বরের নিউজিল্যান্ড সফর এখন ক্যান্সারজয়ীর কাছে অগ্নি পরীক্ষা।

First Published: Friday, August 10, 2012, 18:02


comments powered by Disqus