জি নিউজের অওধ সম্মান

Last Updated: Friday, November 2, 2012 - 14:28

উত্তরপ্রদেশের বিশিষ্ট শিল্পীদের সম্মান জানাল জি নিউজ উত্তরপ্রদেশ। গতকাল সন্ধ্যায় লখনৌতে এক অনুষ্ঠানে তাঁদের সম্মানিত করেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব। অনুষ্ঠানে ছিলেন রাজ্য বিধানসভার অধ্যক্ষ মাতাপ্রসাদ সিং সহ আরও অনেকে।
কাশিতে গঙ্গার তীরে লোকসঙ্গীত হোক কিম্বা লখনউ ঘরানার বিখ্যাত নৃত্যশৈলি। ভারতের সাহিত্য-সংস্কৃতির সঙ্গে ওতোপ্রত ভাবে জড়িয়ে রয়েছে উত্তরপ্রদেশের নাম। রাজ্যের সেইসমস্ত গুণীজনদের সম্মান জানাল জি নিউজ উত্তরপ্রদেশ। প্রদীপ জ্বেলে জি নিউজ উত্তরপ্রদেশ আয়োজিত অনুষ্ঠানের উদ্বোধন করেন রাজ্য বিধানসভার অধ্যক্ষ শ্রী মাতাপ্রসাদ পাণ্ডে। ছিলেন জি নিউজ উত্তরপ্রদেশ এবং উত্তরাখণ্ডের শীর্ষ কর্তারা।

অনুষ্ঠানে সাহিত্যে অনন্য অবদানের জন্য উত্তরপ্রদেশ সাহিত্য অ্যাকাডেমির অধ্যক্ষ বিশ্বনাথ প্রতাপ সিংকে অওধ সম্মান প্রদান করেন মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব হয়। বিভিন্ন ধর্মগ্রন্থ এবং বিভিন্ন ভাষার সাহিত্য রচনাকে দেবনগরী ভাষায় অনুবাদের জন্য অওধ সম্মান প্রদান করা হয় ভূবনবানী ট্রাস্টকে। একজন আমলা হয়েও কুম্ভ মেলা সম্পর্কে একাধিক বই লেখায় শ্রী জয়শঙ্কর মিশ্রকে অওধ সম্মানে ভূষিত করল জি নিউজ উত্তরপ্রদেশ। ব্লগে সাহিত্য রচনা করে আলোড়ন ফেলে দেওয়া দম্পতি কৃষ্ণকুমার এবং আকাঙ্খা যাদবকেও সম্মানিত করা হয় অওধ সম্মানে।
একজন এমবিএ ও পেশায় ইঞ্জিনিয়র হয়েও কলমের মধ্যে দিয়ে পাঠকদের মন জয় করায়, রুচিরা মিশ্রকেও এবছর অওধ সম্মান প্রদান করা হয়। অনুষ্ঠানে তিনি নিজের লেখা বেশকয়েকটি বই উপহার দেন মুখ্যমন্ত্রী ও বিধানসভার অধ্যক্ষকে। জ্যোতিষ শাস্ত্রে অনন্য অবদানের জন্য এবছর পণ্ডিত কৃষ্ণ অবতার দুবেকেও অওধ সম্মান দেওয়া হয়। তবে সম্মান প্রাপকদের তালিকায় এখানেই শেষ নয়। বৃহস্পতিবার রাজ্যের আরও অনেক মানুষকেই তাঁদের কৃতিত্বের জন্য সম্মান জানাল জি নিউজ উত্তরপ্রদেশ।
 



First Published: Friday, November 2, 2012 - 14:28


comments powered by Disqus