মোদীকে হারানোর স্বপ্নে 'ঘুমের ওষুধ' পেতে চলেছেন কেজরিওয়াল

মোদীকে হারানোর স্বপ্নে ঘুমের ওষুধ পেলেন কেজরিওয়াল

Updated By: Apr 23, 2014, 10:02 AM IST

বারাণসীতে নরেন্দ্র মোদীকে হারাতে প্রাক্তন মাফিয়া ডনের সাহায্য পাচ্ছেন অরবিন্দ কেজরিওয়াল। বিজেপির প্রধানমন্ত্রী পদপ্রার্থীকে হারাতে মরিয়া মাফিয়া ডন থেকে রাজনীতিতে যোগ দেওয়া মুখতার আনসারি আপ-কে সমর্থনের সিদ্ধান্ত নিতে চলেছেন। খুব সম্ভবত বড়সড় কোনও অদল বদল না ঘটলে ২৯ এপ্রিল কোয়ামি একতা দলের বৈঠকের পরই কেজরিওয়ালকে সমর্থনের কথা ঘোষণা করতে চলেছেন আনসারি।

জেলে বন্দি আনসারি গতবার এই কেন্দ্রে বেশ বেগ দিয়েছিলেন বিজেপি প্রার্থী মুরলি মনোহর যোশীকে। বিএসপি-র টিকিটে ভোটে দাঁড়িয়ে মুখতার পেয়েছিলেন প্রায় ২ লক্ষের মত ভোট। জার্সি বদলে জেলে বন্দি মুখতার এখন কোয়ামি একতা দলে। কিন্তু অন্তত তিনটি বিধানসভা কেন্দ্রে বেশ জনপ্রিয় মুখতার। মুখতারের সমর্থন পেয়ে কেজরিওয়ালের স্বস্তি পাওয়ার কথা। তবে যে দুর্নীতি বিরোধী আন্দোলন নিয়ে তাঁর রাজনীতিতে উত্থান, সেটা এই মুখতারের সমর্থনে অনেকটাই ম্লান হওয়ার আশঙ্কা থাকছে। যদিও আম আদমি পার্টির পক্ষ থেকে বলা হয়েছে কোনও রাজনৈতিক দলের সমর্থনের প্রয়োজন নেই, অরবিন্দ একাই মোদীকে হারিয়ে দেবেন।

বারাণসী কেন্দ্রে অঙ্কের বিচারে নরেন্দ্র মোদীকে হারানো প্রায় অসম্ভব অরবিন্দ কেজরিওয়ালের। তবে বিজেপি বিরোধী ভোট এককাট্টা করতে পারলে একটা ক্ষীণ সুযোগ থাকছে আপ প্রাধানের কাছে। তাই মুখতারের সমর্থন মোদীকে হারানোর স্বপ্নে ঘুমের ওষুধ বলা চলে।

.