দেশের ১১৬টি আসনে চলছে ভোটগ্রহণ: নজরে দুই 'ম' রাজ্য

লোকসভা ভোটের ষষ্ঠ দফায় পশ্চিমঙ্গের ৬ টি আসন সহ গোটা দেশের ১১ টি রাজ্যের ১১৬টি এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরির একটি আসনে আজ ভোটগ্রহণ। সকাল ৭ টা থেকে শুরু হয়ে সন্ধে ৬ টা পর্যন্ত চলবে ভোটগ্রহণপর্ব।

Updated By: Apr 24, 2014, 12:41 PM IST

১২টা ৩১: মনোনয়ন পত্র জমা দিলেন বিজেপি প্রধানমন্ত্রী পদপ্রার্থী নরেন্দ্র মোদী।

১১টা ২৫: ঝাড়খণ্ড ও পুডুচেরিতে ভোট পড়ল ব্যাপক হারে।

১০টা ৫৫: তীব্র তাপ উপেক্ষা করে মহারাষ্ট্রের ১৯টি আসনে ভোট চলছে শান্তিপূর্ণ ভবে। সকাল সকাল ভোট দিচ্ছেন মুম্বইকররা। কিন্তু সকাল ৯টা পর্যন্ত ভোট পড়েছে মাত্র ৯%। গোটা দেশে যখন ভোট পড়ছে রেকর্ড হারে। সেখানে মুম্বইয়ের ভোটের হারে রেকর্ড পতন।

১০ টা ৩৫: বিহারে ১০টা পর্যন্ত বিহারে ভোট পড়েছে ১৫%। তামিলনাডুতে ১৪.৩১%।

১০ টা ০৫: ভারতীয় জনতা পার্টির প্রধানমন্ত্রী পদপ্রার্থী ১১৭টি লোকসভা কেন্দ্রের ভোটারদের ভোট দেওয়ার আর্জি জানালেন-

১০টা ০৩: মধ্যপ্রদেশের মুখ্যমন্ত্রী মনে করছেন, বিজেপি একক শক্তিতে পাবে ২৭২টি আসন। এনডিএ জোট ৩০০টি আসন নিয়ে দেশে 'পরিবর্তন' আনবে। শিবরাজ সিং চৌহানের বলেন, তাঁদের পক্ষে প্রবল হাওয়া রয়েছে। মোদী প্রধানমন্ত্রী হবেনই।

১০টা ০২: ভোট দিলেন তামিলনাডুর মুখ্যমন্ত্রী জয়ললিতা। নারাজ রাজনৈতিক পরিস্থিতি প্রসঙ্গে মন্তব্য করতে।

সকাল ১০টা: কড়া নিরাপত্তায় ছত্তিসগড়ের সাতটি আসনে চলছে ভোটগ্রহণ।

৯টা ৩৮: গুজরাট মডেল, মোদী হাওয়া কোনও কাজই করবে না উত্তরপ্রদেশে। এমনই দাবি করলেন উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী অখিলেশ যাদব।

সকাল ৯টা: মহারাষ্ট্রের উনিশটি আসনে চলছে ভোটগ্রহণ। আর মুম্বইয়ে সকাল সকাল ভোট দিয়ে এলেন সেলিব্রিটিরা। আমির খান, বিদ্যা বালান, সানি দেওল, সোনম কাপুরের মতো তারকারা ভোট দিলেন রীতিমতো লাইনে দাঁড়িয়ে।

৮টা ২৫: সকাল সকালই আজ নিজের ভোটটি দিয়ে দেন শিল্পপতি অনিল অম্বানি। মুম্বইয়ে কাফ প্যারেডের ভোটকেন্দ্রে সপরিবারে ভোট দিতে যান তিনি।

৮টা ১৮: সমাজবাদী পার্টি সুপ্রিমো মুলায়ম সিং যাদবের ভাগ্য পরীক্ষা আজ। উত্তরপ্রদেশের এই হেভিওয়েট নেতা সকালে সাইফাইয়ে নিজের গ্রামে ভোট দিয়েছেন।

৮টা ১০: সুপারস্টার রজনীকান্তও দেরি করেননি ভোট দিতে। চেন্নাইয়ে সকাল সকাল ভোট দিতে দেখা যায় রজনীকে।

৭টা ৩০: মুম্বইয়ে ভোট দিয়েছেন অভিনেত্রী বিদ্যা বালান। বাবা-মায়ের সঙ্গে সকাল সকাল তাঁকে ভোটের লাইনে দেখতে পাওয়া যায়। ভোট দেওয়া গণতান্ত্রিক অধিকার। তাই হাজারো ব্যস্ততা থাকলেও গুরুত্বপূর্ণ এই কাজের জন্য সময় বের করতে কারোরই সমস্যা হওয়া উচিত নয় বলে মন্তব্য করেন এই বলিউড অভিনেত্রী।

সকাল ৭টা: লোকসভা ভোটের ষষ্ঠ দফায় পশ্চিমঙ্গের ৬ টি আসন সহ গোটা দেশের ১১ টি রাজ্যের ১১৬টি এবং কেন্দ্রশাসিত অঞ্চল পুদুচেরির একটি আসনে আজ ভোটগ্রহণ। সকাল ৭ টা থেকে শুরু হয়ে সন্ধে ৬ টা পর্যন্ত চলবে ভোটগ্রহণপর্ব।

অসমের ৬টি, বিহারের ৭ টি, ছত্তিসগড়ের ৭ টি, ঝাড়খণ্ডের ৪ টি, উত্তরপ্রদেশের ১২ টি, মধ্যপ্রদেশের ১০ টি, রাজস্থানের ৫ টি, মহারাষ্ট্রের ২৯ টি, তামিলনাড়ুর ৩৯ টি, জম্মু-কাশ্মীরের ১ টি এবং কেন্দ্র শাসিত অঞ্চল পুদুচেরির একটি আসনে আজ ভোটগ্রহণ। হেভিওয়েট প্রার্থীদের মধ্যে রয়েছেন বিজেপির সুষমা স্বরাজ, সমাজবাদী পার্টির মুলায়ম সিং যাদব, কেন্দ্রীয় মন্ত্রী সলমন খুরশিদ, কংগ্রেসের মহম্মদ আজহারউদ্দিন ও হেমা মালিনী।

.