এবার পান চিবান স্বচ্ছন্দে, বাড়বে কামশক্তি

জানেন কী পান খেলে কামশক্তি বাড়ে? জানা না থাকলেও কিন্তু অজান্তেই আমরা এর ব্যবহার দেখে এসেছি। কী রকম? আগে বাড়ির বউরা রাতের খাবার খাওয়ার পরে স্বামীকে পান সাজিয়ে দিতেন। এই ভাবেই কী নিজেদের যৌন জীবনকে সুস্থ রাখাতেন তখনকার দিনের মানুষ? যাইহোক চিকত্সা বিজ্ঞান বলছে কামশক্তিতে পানের ভূমিকা অপরিসীম।

Updated By: Nov 12, 2015, 04:15 PM IST
এবার পান চিবান স্বচ্ছন্দে, বাড়বে কামশক্তি

ওয়েব ডেস্ক: জানেন কী পান খেলে কামশক্তি বাড়ে? জানা না থাকলেও কিন্তু অজান্তেই আমরা এর ব্যবহার দেখে এসেছি। কী রকম? আগে বাড়ির বউরা রাতের খাবার খাওয়ার পরে স্বামীকে পান সাজিয়ে দিতেন। এই ভাবেই কী নিজেদের যৌন জীবনকে সুস্থ রাখাতেন তখনকার দিনের মানুষ? যাইহোক চিকত্সা বিজ্ঞান বলছে কামশক্তিতে পানের ভূমিকা অপরিসীম।

পান ছাড়া কোনও অনুষ্ঠান সম্পূর্ণ হয় না। বিয়ের সময়ও পান লাগে। পুজোতেও কাজে লাগে এই 'ভালোবাসার' পাতাটি। সব থেকে বড় ব্যাপার সুস্বাদু কোনও খাবার খাওয়ার শেষে পান না খেলে যেন মুখটা ষোলোকলা তৃপ্তই হয় না। আর দুপুরবেলায় ঠাকুমা-পিসিরা পান চিবিয়ে ঠোঁট লাল করে জমিয়ে গল্পের আসর বসাতেন।            

কিভাবে কাজ করে এই পান?
পানের মধ্যে সুপারি, লবঙ্গ, গুলকান্দ, চুন লাগিয়ে খেয়ে থাকি। এই মশলা মিশ্রিত পান হজম শক্তি বাড়ায় শুধু তা নয়, এটি কাম শক্তি বাড়াতে সাহায্য করে। মুখ সুগন্ধী হিসেবেও কাজ করে।

 

.