আপনার যৌন ক্ষমতা কতটা, জানাবে আপনার ব্লাড গ্রুপ!

অনেক সময়ই দেখা গিয়েছে, বয়স একটু বেড়ে গেলেই যৌনতায় অনিচ্ছা চলে আসে বহু মানুষের। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে।

Updated By: Jun 17, 2018, 12:36 PM IST
আপনার যৌন ক্ষমতা কতটা, জানাবে আপনার ব্লাড গ্রুপ!

নিজস্ব প্রতিবেদন: কোনও ব্যক্তির যৌনক্ষমতা কতটা তা অনেকটাই নির্ভর করে তাঁর রক্তের গ্রুপের উপর। অর্থাত্, রক্তের গ্রুপের সাহায্য নিয়ে যৌনক্ষমতা পরিমাপ করা যেতে পারে। অন্তত এমনটাই দাবি করা হয়েছে সাম্প্রতিক কয়েকটি গবেষণার রিপোর্টে। লন্ডনের ইম্পেরিয়াল কলেজের যৌন ওষুধ বিশেষজ্ঞ (sexual medicine expert) ডঃ ডেভিড গোল্ডমায়ারের মতে, যাঁদের রক্তের গ্রুপ A, B বা AB তাঁদের নিজেদের যৌনজীবন সম্পর্কে আরও সচেতন হওয়া উচিত। এই সব রক্তের গ্রুপ যাঁদের, তাঁদের শারীরিক সক্ষমতা আরও বাড়াতে নিয়মিত শরীরচর্চা এবং নিয়ন্ত্রিত ডায়েটের প্রয়োজন।

আরও পড়ুন: এই খাবারগুলো খেলে বাড়বে স্পার্ম কাউন্ট, কমবে বন্ধ্যাত্বের সম্ভাবনা!

অনেক সময়ই দেখা গিয়েছে, বয়স একটু বেড়ে গেলেই যৌনতায় অনিচ্ছা চলে আসে বহু মানুষের। অনেক সময় তা থাইরয়েড বা ডায়াবেটিসের কারণেও হতে পারে। তবে একাধিক ব্রিটিশ গবেষণা অনুযায়ী, এর জন্য অনেকাংশেই দায়ী কোনও ব্যক্তির ‘ব্লাড গ্রুপ’। গবেষণায় পাওয়া তথ্য অনুযায়ী যাঁদের রক্তের গ্রুপ A, B বা AB তাঁদের মধ্যে যৌন অক্ষমতা বা অনিচ্ছার সমস্যা সবচেয়ে বেশি। এই রিপোর্টে দাবি করা হয়েছে, যাঁদের রক্তের গ্রুপ O, তাঁদের মধ্যে এ ধরণের সমস্যা অনেক কম। প্রায় ১০ হাজার মানুষের রক্ত পরীক্ষার মধ্যে দিয়েই এই তথ্য পাওয়া গিয়েছে। রিপোর্ট অনুযায়ী, A, B, AB রক্ত গ্রুপের মানুষের মধ্যে খুব অল্প বয়সেই যৌনতায় অনিচ্ছা বা অক্ষমতা চলে আসে। অন্যদিকে O গ্রুপের রক্তের যাঁদের, তাঁদের মধ্যে যৌন ইচ্ছা বা যৌন ক্ষমতা অনেকাংশেই বেশি থাকে।

আরও পড়ুন: অর্শরোগে আক্রান্ত? ওষুধ ছাড়াই এই ঘরোয়া উপায়ে উপকার পেতে পারেন

তুরস্কের অর্ডু বিশ্ববিদ্যালয়ের গবেষকরাও ব্রিটিশ গবেষণার এই রিপোর্টের সঙ্গে সহমত পোষণ করেছেন। তুরস্কের এই গবেষকদের মতে, যৌন অক্ষমতার জন্য অনেক ক্ষেত্রেই দায়ী অনিয়ন্ত্রিত জীবনযাপন, অনিয়মিত খাদ্যাভ্যাস, অতিরিক্ত ধূমপানের অভ্যাস, মাত্রাতিরিক্ত ওজন এবং উচ্চ রক্তচাপের সমস্যা। তবে অকালে শারীরিক সক্ষমতা হ্রাস এবং যৌনতায় অনিচ্ছার জন্য রক্ত গ্রুপের প্রভাবও অনেকখানি। ইতালির ইউরোলজি এবং অ্যান্ড্রোলজির আর্কাইভ থেকে পাওয়া তথ্যেও যার প্রমাণ মিলেছে।

.