ফিক্সিং কাণ্ড: ধৃত বুকির জবানবন্দীতে আরও ক্রিকেটারের নাম

Last Updated: Saturday, May 25, 2013 - 19:29

যত দিন গড়াচ্ছে আইপিএল স্পট ফিক্সিং কাণ্ড নতুন নতুন মোড় নিচ্ছে। আইপিএল গড়াপেটা তদন্ত এখনও পর্যন্ত তা বোধহয় হার মানিয়ে দেবে বলিউডি সিনেমার মুচমুচে চিত্রনাট্যকেও। এক আইপিএলই হঠাৎ করে নড়িয়ে দিল ভারতীয় ক্রীড়া জগতের ভিত।
ইয়াহয়া মহম্মদ নামের ধৃত এক বুকি আজ জেরায় ফাঁস করল আরও কিছু ভারতীয় ক্রিকেটারের নাম। আজ দিল্লি পুলিস সূত্রে এমনটাই জানা গেছে। মহম্মদকে জেরায় উঠে এসেছে ফিক্সিংয়ে জড়িত কিছু বিদেশী ক্রিকেটাররের নামও। তবে এখনই এই ক্রিকেটারদের নাম প্রকাশ্যে আনতে চাইছে না দিল্লি পুলিস। প্রসঙ্গত, গতকালই পুলিসের জালে ধরা পড়ে ইয়াহয়া মহম্মদ।
তবে দিল্লি পুলিসের তরফ থেকে জানানো হয়েছে আইপিএল অংশগ্রহণকারী প্রত্যেকটি দলই আপাতত তাদের স্ক্যানারের তলায় রয়েছে।
ইয়াহয়ার জবানবন্দী খুব তাড়াতাড়ি বড়সড় বেটিং র‍্যাকেটের দরজা খুলে দিতে পারে বলে আশা করা হয়েছে পুলিসের তরফ থেকে। এমনকী আইপিলের ফিক্সিং কেলেঙ্কারির সঙ্গে বলিউডি যোগাযোগ আরও স্পষ্ট হবে এমনটাও ইঙ্গিত মিলেছে দিল্লি পুলিস সূত্রে।
শ্রীসন্থ ও অজিত চান্ডিলা ছাড়াও অনান্য ক্রিকেটারদেরও ফিক্সিংয়ে জড়ানোর জন্য অপর বুকি চন্দ্রেশ পাটেল ইয়াহয়ার সঙ্গে যোগাযোগ করেছিল বলে তদন্তে উঠে এসেছে। এই ইয়াহয়ার সঙ্গে আইপিএলের একাধিক দলের ক্রিকেটারদের ঘনিষ্ট সম্পর্ক ছিল।
আদতে হায়দরাবাদের বাসিন্দা ইয়াহয়া গত কয়েকবছর ধরে মুম্বইতে বাস করছিল। গতকালই রাজীব গান্ধী আন্তর্জাতিক বিমানবন্দর থেকে দেশ ছেড়ে দুবাইয়ে পালানোর একেবারে শেষ মুহূর্তে ধরা পড়ে ইয়াহয়া মহম্মদ।



First Published: Saturday, May 25, 2013 - 19:29


comments powered by Disqus