গেইলের মস্তানিতে ক্রস বিদ্ধ কেকেআর

Last Updated: Thursday, April 11, 2013 - 19:38

কলকাতা-- ১৫৪, বেঙ্গালুরু- ১৫৮/২ (১৭.৩ ওভার)

কোনও কোনও জিনিস থাকে যেখানে একজনের সঙ্গে আরেকটা জিনিস জড়িয়ে যায়। এই যেমন পিট সাম্প্রাস আর উইম্বলডন, বোল্ট আর অলিম্পিক, পেলে আর বিশ্বকাপ, ঠিক তেমনই আইপিএল আর ক্রিস গেইল। সেটাই ঘটল বৃহস্পতিবার বেঙ্গালুরুতে।
শাহরুখের আশঙ্কাটা সত্যি করে বাগানের শহরে ক্রিস গেইলের ব্যাটে ঝড় উড়ে গেল কলকাতা নাইট রাইডার্স। প্রাক্তন নাইটের হাতে বধ হয়ে আইপিএল সিক্সে গতবারের চ্যাম্পিয়ন শাহরুখের দল বেশ কোণঠাসা। পরপর দু ম্যাচ হেরে নাইটরা আবার তাদের প্রথম চারটে মরসুমের দুঃস্বপ্নের কথা মনে করাচ্ছেন।
৫০ বলে ৮৫ রানের এক অবিশ্বাস্য ইনিংস খেলে গেইল বুঝিয়ে দিলেন আইপিএলে তিনিই বস। ১৫৪ রান তাড়া করতে নেমে একা হাতেই রা ওয়ান-এর ঢঙে শাহরুখ দলকে হারিয়ে গেলেন। গেইলের স্বভাব বাউন্ডারির থেকে ওভার বাউন্ডারি বেশি মারা। এদিনও তাই হল। গেইল মারলেন ৯ টা ছয়, সেখানে বাউন্ডারি মারলেন মাত্র চারটে। ইনিংসের গাড়ির গতিটা এমন সময় বাড়ালেন যখন দরকার।
কোহলির আউটের পর যখন মনে হচ্ছে ম্যাচটা জমলেও জমতে পারে তখন উল্টো প্রান্তে গেইলকে হাসতে দেখা গেল। পরে বোঝা গেল আসলে ওই হাসিটার মানে ম্যায় হু না। নির্দয় ব্যাটিং কাকে বলে সেটাই বোঝালেন। ১৫ বল বাকি থাকতেই দলকে জিতিয়ে লিগ তালিকার শীর্ষে নিয়ে গেলেন।



First Published: Thursday, April 11, 2013 - 19:42


comments powered by Disqus