আইপিএল সিক্স মুম্বইয়ের

Last Updated: Sunday, May 26, 2013 - 11:15

প্রথম বারের জন্য আইপিএল চ্যাম্পিয়ন হল মুম্বই ইন্ডিয়ান্স। আজ ইডেনে চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল সিক্স চ্যাম্পিয়ন হল মুম্বই।
স্পট ফিক্সিং কাণ্ডে টালমাটাল পেপসি আইপিএল। আইপিএলের ভবিষ্যৎ এখন প্রশ্নের মুখে। পুলিসের স্ক্যানারের তলায় প্রতিটি দল। ভারতীয় ক্রিকেটের একচ্ছত্র অধিপতি বিসিসিআই প্রধান শ্রীনিবাসনের চেয়ার নড়বড়ে। জেলে তাঁর আদরের জামাই চেন্নাই সুপার কিংসের একদিন আগে প্রাক্তন হয়ে যাওয়া সিইও গুরুনাথ মায়াপ্পান। রোজ নতুন নতুন ক্রিকেটারের নাম উঠে আসছে গড়াপেটা কাণ্ডে। কেন্দ্রও নতুন আইন আনার পথে। বি কোম্পানি থেকে বলিউডি কানেকশন, উপস্থিত সব ধরনের মুচমুচে উপাদানই। এই সব কিছুর মধ্যেই আজ ইডেনে এবারের আইপিএলের শেষ ম্যাচ। ফাইনাল। মুখোমুখি মুম্বই ইন্ডিয়নস এবং শ্রীনির চেন্নাই সুপার কিংস।
ইতিমধ্যেই বিসিসিআই সাসপেন্ড করেছে গুরুনাথকে। গতকাল পর্যন্ত চেন্নাইয়ের ফাইনাল খেলাই অনিয়শ্চিয়তার মধ্যে চলে গিয়েছিল। তবে বোর্ড সভাপতির ছোট্ট চালে আজ পরপর চার বছর আইপিএল ফাইনালে সচ্ছন্দে খেলবেন ধোনিরা। তিনবার চ্যাম্পিয়ন হওয়ার পথে ধোনিদের সামনে খোলা চোখে একমাত্র বাধা সচিনদের মুম্বই। তবে ধোনি বাহিনীর অন্তরমহল যে গড়াপেটা কেলেঙ্কারি ঝড়ে বিদ্ধস্ত সেটা বলতে জ্যোতিষী হতে হয় না। কলঙ্ক মুছে আইপিএল ট্রফিটা বগলদাবা করতে ক্যাপ্টেন কুল সর্বশক্তি নিয়ে ঝাঁপাবেন সেটা সহজেই অনুমেয়। তবে যদি আজ ধোনিরা জিতেও যান তবুও তাদের জয়ের পিছনে বেশ কিছু বাঁকা চোখের চাহনি গলার কাঁটা হয়ে থাকবে তাঁদের। আর এই বিষয়ে কৃতিত্বটা শ্রীনির জামাই দাবি করতেই পারেন।
অন্যদিকে, মুম্বই ইন্ডিয়নস এই ইডেনেই রাজস্থান রয়্যালসকে হারিয়ে বেশ চনমনে। বিশ্ব ক্রিকেটের অবিসংবাদী সম্রাট কিন্তু অনিল আম্বানির দলের সদস্য। এই আইপিএল ট্রফিটা ছাড়া তাঁর ঝুলিতে জয় করার মত আর কিছু অবশিষ্ট নেই। তাই তিনি যে এই টুকু শূন্যস্থান পূরণ করতে চাইবেন তা বলাই বাহুল্য। আর তাঁর টিমমেটরাও চাইবেন সচিন রমেশ তেন্ডুলকরের এই ইচ্ছাটির সম্মান ইডেনের ২২গজে দেওয়ার চেষ্টা করবেন।
এবং আজ ট্রফিটা যেই জিতুন না কেন ট্রফিটা বিজয়ী দলের হাতে তুলে দিতে ইডেনের পোডিয়ামে আজ কিন্তু আসবেন অধুনা বোর্ড প্রেসিডেন্ট শ্রীনিবাসনই। গতকালই তিনি এসে পৌঁছেছেন কলকাতায়। ক্রিকেটের লজ্জা এই ঘটনায় ঠিক কতটা বাড়বে, সেই বিতর্ক না হয় আপাতত তোলা থাকল।



First Published: Sunday, May 26, 2013 - 23:47


comments powered by Disqus