রবীন্দ্রনাথ থেকে ছম্মকছাল্লো, বর্ণাঢ্য আইপিএল উদ্বোধন

Last Updated: Tuesday, April 2, 2013 - 13:46

আবৃত্তি করলেন, নাচলেন, নাচালেন এবং জয় করলেন। রবীন্দ্রনাথ থেকে ছম্মকছল্লোর অবাধ বিস্তারে যুবভারতী মাতালেন তিনি। ছিলেন পিটবুলও। তবে একদিকে ক্যাটরিনা অন্যদিকে দীপিকাকে সঙ্গে নিয়ে আইপিএলের ষষ্ঠ সংস্করণের বোধন শুধুই বাদশাময়। শাহরুখ কথাও রাখলেন। জৌলুস, চাকচিক্য আভিজাত্যে যুবভারতীতে এবারের বিনোদনী ক্রিকেটের মহাযজ্ঞের সূচনা কয়েক গুণ ছাপিয়ে গেল আগের সব আইপিএলের উদ্বোধনী অনুষ্ঠানকে। চোখ ধাঁধানো এই রাজসূয় কর্মকাণ্ডের মায়াবী রাতের সাক্ষী থাকল যুবভারতীর হাজার হাজার দর্শক। সাক্ষী থাকলেন মাঠে উপস্থিত মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় ও তাঁর সভাসদরা। 
বিনোদন আর ক্রিকেটের কমপ্লিট চোখ ধাঁধানো প্যাকাজে উজ্জ্বল আজকের যুবভারতী কলকাতার বুক থেকে ১৯৯৬-এর ফ্লপ বিশ্বকাপ উদ্বোধনের শো গ্লানি থেকে মুক্ত করল কলকাতাকে। এক সঙ্গে ১৯২টি দেশের দর্শক কলকাতার এই ক্রিকেট উৎসব সরাসরি দেখলেন টেলিভিশনের মাধ্যমে। চিনের ফ্লাইং ড্রামার্স,  জার্মান অ্যাক্রোব্যাট, ধ্রুপদী ভারতীয় নাচের মিশ্রণে এই বোধন উৎসব পাল্লা দিল অলিম্পিক উদ্বোধনীর সঙ্গে।
মাঠে চিকনি চামেলির সঙ্গে যখন কোমর হেলাচ্ছেন ক্যাটরিনা, মাঠে তখন হাসি হাসি মুখে বসে সপার্ষদ মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়। শহরে যদিও তখন ছাত্র মৃত্যু ঘিরে বিতর্ক।
যুবভারতী শেষ পর্যন্ত ভরবে তো? এই শঙ্কাকে তুড়িতে উড়িয়ে  হুজুগের শহর শেষ মুহূর্তে জেগে উঠল। তার প্রতিফলন চোখে পড়ল কানায় কানায় ভরা দর্শক গ্যালারিতে। 
ছবি সৌজন্যে আইপিএলের অফিসিয়াল টুইটার পেজ।
 



First Published: Tuesday, April 2, 2013 - 21:17


comments powered by Disqus