আজ ইডেনে মুখোমুখি বীর জারা

Last Updated: Friday, April 26, 2013 - 17:03

নাইটদের পিঠ আপাতত দেওয়ালে ঠেকে গেছে। সাতটা ম্যাচের গতবারের চ্যাম্পিয়নরা জিতেছে মাত্র দু`টোতে। শাহরুখ খানের কে কে আর আবার আইপিএলের গত চার বছরের দুঃস্বপ্ন উসকে দিয়ে `কে কে হারের` তকমা জাপটে ধরেছে। গত বছরের কাপ জয়টা নেহাত ফাটকা নয় প্রমাণ করতে গম্ভীরদের বাকি ন`টা ম্যাচের মধ্যে জিততে হবে সাতটাতেই। এই রকম জীবন-মরণ মুহূর্তে আজ ইডেনে কিং খানের কলকাতা নাইট রাইডার্স খেলতে নামছে প্রীতি সুন্দরীর কিংস XI পাঞ্জাবের বিরুদ্ধে।
গত বছরের চ্যাম্পিয়ন হওয়ার সুবাদে এবারের আইপিএলের শুরুতে নাইট রাইডার ছিল অন্যতম ফেভারিট। কিন্তু সিরিজ শুরু হতেই পাশা গেল উল্টিয়ে। সাত ম্যাচ শেষে নাইটরা এখন লিগ টেবিলে নিচু তলার বাসিন্দা। অন্যদিকে, কিংসরা আইপিএল শুরুই করেছিলেন অন্যতম দূর্বল দল হিসাবে। কিন্তু সাতটার মধ্যে চারটে ম্যাচ জিতে অন্তত পয়েন্ট আর আত্মবিশ্বাসের নিরিখে বেশ কিছুটা এগিয়ে তারা। লিগ টেবিলে নাইটদের তুলনায় আপাতত দু`ধাপ এগিয়ে প্রীতির দলের গর্বিত অবস্থান।
আজ চোটের জন্য নাইট অধিনায়ক গম্ভীর দলে পাবেন না অভিজ্ঞ কালিস, মনোজ তেওয়ারি আর লক্ষ্মী রতন শুক্লাকে। অবশ্য, এই তিন মূর্তির দলে না থাকা শাপে বর প্রাপ্তি হতে পারে বাদশা খানের দলের ভাগ্যে। এই তিন জন দলে না থাকায় দরজা খুলে গেল ম্যাকালাম, দশখাটে, মহম্মদ শামিদের। এখন দেখার বিষয় নতুন মুখের দলে অপ্রত্যাশিত অন্তর্ভুক্তি নাইটদের ম্যাচ ভাগ্য বদলাতে পারে কি না।
ঘরের মাঠে গিলক্রিস্টদের পাঞ্জাব দল হেলায় হারিয়েছিল শাহরুখের কলকাতাকে। আজ ইডেনে বদলা নেওয়ার সুযোগ গৌতম গম্ভীরের সামনে। ঘরের মাঠে বীরের সৈন্যরা জারার দলের থেকে জয় ছিনিয়ে নেবে নাকি এখানেও বাজিমাৎ করবেন জারা তার উত্তর একমাত্র লুকিয়ে আছে আজ সন্ধের ইডেনের ২২গজে।



First Published: Friday, April 26, 2013 - 17:03


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja