বিতর্ক ছুঁড়ে ফেলে আইপিএল-৬ আমচি মুম্বইয়ের

Last Updated: Monday, May 27, 2013 - 08:55

দু-দুবারের চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংসকে হারিয়ে আইপিএল-সিক্স জিতে নিল মুম্বই ইন্ডিয়ানস। আইপিএলে বেটিং, ফিক্সিং ঘিরে বিতর্কের মধ্যেই রবিবার রাতে মুম্বই ও চেন্নাইয়ের মধ্যে ফাইনাল ঘিরে প্রাথমিক ভাবে উত্তেজনার কিছুটা ঘাটতি থাকলেও খেলা যত এগিয়েছে ইডেনের গ্যালারিতে ফিরে এসেছে চেনা ছবি, চেনা উচ্ছ্বাস।
টসে জিতে প্রথমে ব্যাট করে নয় উইকেট হারিয়ে ১৪৮ রান তোলে মুম্বই ইন্ডিয়ানস। বত্রিশ বলে অপরাজিত ৬০ রানের দুর্দান্ত ইনিংস উপহার দেন কাইরন পোলার্ড। যদিও তখনও মনে করা হচ্ছিল দুবার আইপিএল জয়ী চেন্নাই সুপার কিংসের কাছে এই টার্গেট জলের মতো সহজ। কিন্তু ইডেনের পিচ কোনও দিনও চিরাচরিত বিনোদনী ক্রিকেটের স্বর্গ ছিল না। তার প্রতিফলন ঘটল ফাইনালেও। ১৪৮ রানের সীমারেখা ছুঁতে কালঘাম ছুটে গেল ধোনি এন্ড কোম্পানির।
ব্যাট করতে নেমে তাসের ঘরের মতো ভেঙে পড়ে চেন্নাইয়ের ইনিংস। ব্যতিক্রম একমাত্র অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। শেষ বল পর্যন্ত আপ্রাণ চেষ্টা চালালেও দলকে তৃতীয়বার আইপিএল সেরার মুকুট এনে দিতে পারলেন না মাহি। পয়তাল্লিশ বলে ৬৩ রান করে অপরাজিত থেকে যান ধোনি।
তাঁরই দৌলতে নয় উইকেটে ১২৫ পর্যন্ত পৌঁছতে সক্ষম হয় চেন্নাই সুপার কিংস। তেইশ রানে চেন্নাইকে হারিয়ে প্রথমবার আইপিএল জিতে নেয় মুম্বই ইন্ডিয়ানস। ব্যাটে-বলে দুরন্ত পারফরম্যান্সের জন্য ফাইনালে ম্যান অফ দ্য ম্যাচ হয়েছেন পোলার্ড। মুম্বই ইন্ডিয়ানসের এই সাফল্যকে দলগত প্রয়াস বলেই মনে করেন অধিনায়ক রহিত শর্মা।



First Published: Monday, May 27, 2013 - 08:55


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja