চেন্নাইয়ে পুণের কাছে ভূপতিত ধোনিরা

Last Updated: Monday, April 15, 2013 - 23:37

পুণে ওয়ারিয়র্স- ১৫৯/৫। চেন্নাই সুপার কিংস-১৩৫/৮
ম্যাচের ফল- পুণে ২৪ রানে জয়ী
আইপিএল সিক্সের প্রথম বড় অঘটন। আইপিএল ইতিহাসের অন্যতম সেরা অঘটনের একটাও বলা চলে। হ্যাঁ, চিপকে প্রায় অপরাজিত তকমা থাকা চেন্নাই সুপার কিংসকে হারিয়ে দিল পুণে ওয়ারিয়র্স। রস টেলরের অধিনায়কত্ব খেলা পুণে জিতল ২৪ রানে। বেঙ্গালুরুর বিরুদ্ধে অবিশ্বাস্য জয়ের পর ধোনির দল ছিল আত্মবিশ্বাসের পাহাড়ে আর আইপিএলের শেষ ১৩ টা ম্যাচের মধ্যে ১২ টাতে হারা পুণে ছিল হারের অন্ধ গলিতে।
কিন্তু সব কিছু বদলে গেল সোমবার সন্ধ্যায়। যুবরাজ ছিলেন না, অধিনায়ক অ্যাঞ্জেলো ম্যাথুজ খেলেননি। ম্যাচের শুরুতে এই ম্যাচটাকে ডেভিড বনাম গোলিয়াথের লড়াই বলে মনে হচ্ছিল। শেষ অবধি গোলিয়াথেরই জয় হল। কিন্তু তারকা হীন পুণে অসাধ্যসাধন করল আইপিএলের সবচেয়ে তারকা ক্রিকেটার ভর্তি দলকে হারিয়ে।
অ্যালেন ফিঞ্চ, আর স্টিভ স্মিথের দুরন্ত ব্যাটিংয়ে ভর করে পুণে তোলে ১৫৯ রান। তখনও বোঝা যায়নি এত বড় অঘটন ঘটতে চলেছে। কারণ চেন্নাইয়ের ব্যাটিং অর্ডারটা দেখলেই বোঝা যাবে। শুরুতে মুরলী বিজয়, তারপর রায়না, বদ্রিনাথ, মাঝে ধোনি, আর একেবারে শেষে জাদেজা। কিন্তু সব কিছু ব্যর্থ হয়ে গেল ভূবনেশ্বর কুমার-অশোক দিন্দাদের অসাধারণ চেষ্টায়। সবচেয়ে বড় কথা শুরু থেকে বোঝা যাচ্ছিল না ধোনিরা খেলছেন জিততে ভুলে যাওয়া পুণের বিরুদ্ধে। শেষ অবধি চেন্নাইয়ের তোলে ১৩৫ রান। ভূবনেশ্বর কুমার ৪ ওভারে দেন মাত্র ১২ রান, তুলে নেন চার উইকেট। আইপিএল বোঝাল জীবনের মতই তারও এক নিয়ম। চিরদিন কারও নাহি সমানও যে যায়...



First Published: Monday, April 15, 2013 - 23:53


comments powered by Disqus