সাহারা হীন আইপিএল, সরল পুণে ওয়ারিয়র্স

Last Updated: Tuesday, May 21, 2013 - 20:27

টালমাটালের আইপিএলে নতুন ঝড়ের সংযোজন। মঙ্গলবার আইপিএল থেকে নিজেদের সরিয়ে নিল সাহারার পুণে ওয়ারিয়র্স। তার সঙ্গেই আইপিএল অনিশ্চিত হয়ে পড়ল যুবরাজ সিং, অ্যাঞ্জেলো ম্যাথুউস, আশোক দিন্দা সহ বহু ক্রিকেটারের আইপিএল ভাগ্য।
চলতি মরসুমে সুব্রত রায়ের সাহারা গোষ্ঠী বিসিসিআইকে ফ্র্যানচাঞ্চি ফি দিতে পারেনি। নির্ধারিত অর্থের মাত্র ২০% জমা করে সাহারা। এরপরই বিসিসিআই তুলে নেয় পুণের ব্যাঙ্ক গ্যারান্টি। ব্যাঙ্ক গ্যারান্টি না থাকার ফলে আগামী মরসুমে অনিশ্চিত হয়ে পরে পুণের খেলা।
এরপর আজ পুণের ফ্র্যাঞ্চাইজি সাহারা গোষ্টী নিজেদের নাম প্রত্যাহার করার সিদ্ধান্ত নেয়।
কোটি কোটি টাকার আইপিএলে রেকর্ড মূল্য ১৭০২ কোটি টাকার বিনিময়ে গত বছর সুব্রত রায়ের সাহারা ১০ বছরের জন্য পেয়েছিল পুণের মালিকানা।
চলতি বছরের জানুয়ারি মাসে নির্ধারিত মূল্যের ২০% ১৭০ কোটি টাকা বোর্ডের হাতে তুলে দেয়। কথা ছিল মে মাসের ১৯ তারিখের মধ্যে বাকি অর্থও জমে দিয়ে দেওয়া হবে পুণে ওয়ারিয়র্সের পক্ষ থেকে। কিন্তু পুণের ফ্র্যাঞ্চাইসি এই অর্থ দিতে ব্যর্থ হওয়ায় বিসিসিআই ব্যাঙ্ক গ্যারান্টি তুলে নেওয়ার সিদ্ধান্ত নেয়। ফলে তখনই পুণের আইপিএল খেলা একপ্রকার অনিশ্চিত হয়ে পড়ে। এরপর আজ আইপিএল থেকে সরে দাঁড়ানোর সিদ্ধান্ত সৌরভ গাঙ্গুলির একদা দল।
তবে বোর্ডের ব্যাঙ্ক গ্যারান্টি প্রত্যাহার এই প্রথম নয়। এর আগেও ডেকান চার্জাস আর কেরালার কোচি টাসকার্স নির্ধারিত সময় ফ্র্যাঞ্চাইজি ফি দিতে না পারায় বোর্ড ব্যাঙ্ক গ্যারান্টি প্রত্যাহার করে নিয়েছিল।



First Published: Tuesday, May 21, 2013 - 20:27


comments powered by Disqus