দ্রাবিড়িয় কায়দায় দিল্লি বধ শিল্পা শেঠিদের

Last Updated: Saturday, April 6, 2013 - 19:52

রাজস্থান রয়্যালস-- ১৬৫/৭, দিল্লি-- ১৬০/৬
ম্যাচের সেরা-রাহুল দ্রাবিড়
দ্রাবিড়িয় কায়দা বলে কিছু কথা আছে কি না জানতে আর অভিধান ঘাটলাম না। আজ ফিরোজ শাহ কোটলায় রাজস্থান রয়্যালসের অসাধারণ জয়টাকে নাম দেওয়া ঠিক হবে দ্রাবিড়িয় কায়দা বলে। ভারতীয় ক্রিকেটে দ্রাবিড়িয় কায়দা মানে পরিশ্রম, লড়াই আর সাধনা। ঠিক তেমনই হল আজ রাহুল দ্রাবিড়ের দলের জয়ের মন্ত্র। প্রায় তারকাশূন্য দল নিয়ে দিল্লি ডেয়ারডেভিলসকে হারিয়ে আইপিএল সিক্স অভিযান শুরু করল শিল্পা শেঠির দল। দুটো অসাধরণ ফিল্ডিং ম্যাচের ভাগ্য গড়ে দিল।
 ওয়ার্নার যখন একাই ম্যাচ বের করে দিচ্ছেন, সেই মোক্ষম সময়ে ব্র্যাড হজের দুরন্ত ফিল্ডিংয়ে সুবাদে রান আউটাই ম্যাচের টার্নিং পয়েন্ট হয়ে থাকল। সঙ্গে যোগ হল কুপারের অসাধরণ শেষ ওভার, তরুণ দ্রাবিড়ের দুরন্ত ব্যাটিং, আর বিনি পুত্রের বিন্দাস। আর অবশ্যই বলতে হবে আজিঙ্কা রাহানের অবিশ্বাস্য ক্যাচটার কথা।
পয়েন্টে দাঁড়িয়ে রাহানে জয়বর্ধনের যে ক্যাচটা লুফলেন তাতে গোটা দলের শরীরীভাষাটা বদলে গেল।
দিন ফিরোজ শাহ কোটলায় টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেন রয়্যালস-অধিনায়ক রাহুল দ্রাবিড়। ২০ ওভারে সাত উইকেট হারিয়ে ১৬৫ রান তোলে রাজস্থান রয়্যালস। রাজস্থান রয়্যালসের হয়ে ইনিংস ওপেন করেন পেরেরা এবং এএম রাহানে। পেরেরা করেছেন ১৪ রান। রাহানের সংগ্রহ ২৮, ব্যক্তিগত ৫৭ রানে অপরাজিত অধিনায়ক রাহুল দ্রাবিড়। ৪০ রান করেন এসটিআর বিন্নি। দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে চারটি উইকেট নেন উমেশ যাদব।
পিঠের ব্যথার কারণে এদিনও খেলতে পারলেন না বীরেন্দ্র সেওয়াগ। দিল্লি ডেয়ারডেভিলসের হয়ে ইনিংস ওপেন করেন উন্মুক্ত চন্দ এবং ডেভিড ওয়ার্নার।
ইডেনের পর ঘরের মাঠ কোটলায় হার। আইপিএল সিক্সের শুরুটা দুঃস্বপ্নের হল দিল্লির।



First Published: Saturday, April 6, 2013 - 20:03


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja