২৪ ঘণ্টার খবরের জের, ৩৭ হাজার টাকার অপারেশন হল ১২৫০ টাকায়!

Updated By: Apr 18, 2015, 09:59 AM IST
২৪ ঘণ্টার খবরের জের, ৩৭ হাজার টাকার অপারেশন হল ১২৫০ টাকায়!

ডাক্তারের সঙ্গে যোগসাজশে বেসরকারি সংস্থা অপারেশনের জিনিসের দাম চেয়েছিল ৩৭ হাজার টাকা। সরকারি হাসপাতালে দালাল চক্রের খবর ২৪ ঘণ্টায় ফাঁস হওয়ার পর আরজি করেই সেই অপারেশন হল মাত্র বারোশো পঞ্চাশ টাকায়। কুকীর্তির নায়ক ডাক্তার সুদীপ্ত চ্যাটার্জিই চাপে পড়ে অষ্টমী বিশ্বাসের অপারেশন করতে বাধ্য হলেন।

হাসপাতালে রোগীরা আসছেন। বাড়ির লোককে দালালের নম্বর দিয়ে দিচ্ছেন ডাক্তারবাবু। চড়া দামে সেই দালালের কাছ থেকে অপারেশনের জিনিসপত্র কিনতে বাধ্য হচ্ছেন তাঁরা। নাটের গুরু আরজি কর হাসপাতালের স্নায়ুরোগ বিভাগের প্রধান সুদীপ্ত চ্যাটার্জি। গত সোমবার তাঁর কু-কীর্তির কথা ফাঁস হয়েছিল ২৪ ঘণ্টায়। অষ্টমী বিশ্বাসের বাড়ির লোককে সুদীপ্ত চ্যাটার্জির বলে দেওয়া সংস্থা ৩৭ হাজার টাকার বিল ধরিয়েছিল। ২৪ ঘণ্টায় এই খবর দেখানোর পরই তোলপাড় শুরু হয়ে যায়। ডাক্তারের বিরুদ্ধে থানায় এফআইআর দায়ের হয়। আরজি কর হাসপাতালের কাছে রিপোর্ট তলব করে স্বাস্থ্য দফতর। চাপে পড়ে হাসপাতালের ফেয়ার প্রাইস শপের জিনিস দিয়েই অপারেশন করতে বাধ্য হলেন সুদীপ্ত চ্যাটার্জি।

অপারেশনের পর ২৪ ঘণ্টাকে ধন্যবাদ জানিয়েছে অষ্টমী বিশ্বাসের পরিবার। যে ডাক্তারের জন্য রোগীর পরিবারের ৩৭ হাজার টাকা খরচ হচ্ছিল, সেই ডাক্তারই চাপে পড়ে ১২৫০ টাকার জিনিসে অপারেশন করতে বাধ্য হলেন। খরচের এই ফারাক দেখে বুঝতে বাকি থাকে না টাকা কার পকেটে যাচ্ছে। দালাল চক্রের ফাঁদে পড়ে কী ভাবে সর্বস্বান্ত হচ্ছেন রোগীরা।

 

.