কলকাতা থেকে ধৃত তিন মাওবাদী

উত্তর কলকাতার টালা থানা এলাকা থেকে তিন মাওবাদী নেতাকে গ্রেফতার করল কলকাতা পুলিসের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতদের নাম অভিষেক মুখার্জি, নীল এবং সমীর। তাঁরা ওই এলাকায় দীর্ঘদিন আত্মগোপন করে ছিলেন বলে খবর। ধৃতদের কাছ থেকে বেশ কিছু গোপন নথি, আগ্নেয়াস্ত্র ও বেশ কিছু কার্তুজ উদ্ধার হয়েছে।

Updated By: Sep 12, 2012, 12:57 PM IST

উত্তর কলকাতার টালা থানা এলাকা থেকে তিন মাওবাদী নেতাকে গ্রেফতার করল কলকাতা পুলিসের স্পেশ্যাল টাস্ক ফোর্স (এসটিএফ)। ধৃতদের নাম অভিষেক মুখার্জি, নীল এবং সমীর। তাঁরা ওই এলাকায় দীর্ঘদিন আত্মগোপন করে ছিলেন বলে খবর। ধৃতদের কাছ থেকে বেশ কিছু গোপন নথি, আগ্নেয়াস্ত্র ও বেশ কিছু কার্তুজ উদ্ধার হয়েছে।
এসটিএফ সূত্রে জানা গেছে, ধৃতদের মধ্যে অভিষেক যাদবপুর বিশ্ববিদ্যালয়ের প্রাক্তন ছাত্র। ২০০৮ থেকে পুরোদস্তুর মাওবাদী কার্যকলাপে জড়িয়ে পড়েন তিনি। মেধা ও শারীরিক সক্ষমতার কারণে অভিষেক দ্রুত শীর্ষ নেতৃত্বের নজরে আসেন। মাওবাদী শীর্ষ নেতা কিষেণজির ঘনিষ্ঠ ছিলেন অভিষেক। তিনি মাওবাদীদের সিটি কমিটির সদস্য ছিলেন। পরবর্তী ক্ষেত্রে মাওবাদী রাজ্য কমিটিরও সদস্য হন তিনি। অভিষেক ও তাঁর দুই সঙ্গীকে আজ ব্যাঙ্কশাল আদালতে পেশ করা হবে।

.