জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষায় গ্রেফতার ৬ ভুয়ো পরীক্ষার্থী

ভুয়ো পরীক্ষার্থী সেজে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিতে এসেছিল ৫ জন। সঙ্গে ছিল এক চক্রীও। কিন্তু শেষরক্ষা হল না। পুলিসের হাতে ধরা পড়ে গেল ৬ জন।রবিবার ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়।

Updated By: Apr 15, 2012, 02:00 PM IST

ভুয়ো পরীক্ষার্থী সেজে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিতে এসেছিল ৫ জন। সঙ্গে ছিল এক চক্রীও। কিন্তু শেষরক্ষা হল না। পুলিসের হাতে ধরা পড়ে গেল ৬ জন। রবিবার ধৃতদের ব্যাঙ্কশাল আদালতে তোলা হয়। গোপনসূত্রে খবর পেয়ে শনিবার রাতে আচমকাই লেনিন সরণির একটি হোটেলে হানা দেয় পার্ক স্ট্রিট থানার পুলিস। ধরা পড়ে একজন। এরপর কলকাতার বিভিন্ন এলাকা থেকে গ্রেফতার করা হয় আরও পাঁচজনকে। জানা যায় ভুয়ো পরীক্ষার্থী সেজে জয়েন্ট এন্ট্রান্স পরীক্ষা দিতেই শহরে এসেছিল ওই ৬ জন।
 
ধৃতেরা হল সন্দানন্দ বর্মন, চন্দন কুমার, দিলীপ কুমার, রাজীব, অভিজিত্‍ এবং সানি। এদের মধ্যে সদানন্দ বর্মন চক্রের পান্ডা বলে জানিয়েছে পুলিস। পুলিস সূত্রে জানা গেছে, ধৃত পাঁচ ভুয়ো পরীক্ষার্থী প্রত্যেকেই মেধাবী ছাত্র। বয়স কুড়ি থেকে পঁচিশের মধ্যে। ধৃতেরা বিহারের পটনা, মুঙ্গের এবং নালন্দার বাসিন্দা। পুলিস জানিয়েছে, আসল পরীক্ষার্থীর সঙ্গে প্রতারণা চক্রের রফা হত লক্ষাধিক টাকায়। প্রাপ্ত অর্থের একটা অংশ পেত ভুয়ো পরীক্ষার্থী। বাকি টাকা চলে যেত এজেন্সির ঝুলিতে। এজেন্সি মারফতই যাবতীয় কারবার চলত। খোঁজা হত আসল পরীক্ষার্থীর সঙ্গে সাদৃশ্য রয়েছে এমন কাউকে। এরপর অ্যাডমিট কার্ডের ছবি স্ক্যান করে বদলে ফেলা হত আসল পরীক্ষার্থীর মুখ।সেইভাবে পরীক্ষা দিতে শহরে এসেই ধরা পড়ল ছয়জন।  

.