পরীক্ষার আগে ছাত্রদের হাতে অ্যাডমিটকার্ড তুলে দিতে স্কুলকে দাওয়াই সংসদের

Last Updated: Sunday, November 24, 2013 - 16:56

শিক্ষা প্রতিষ্ঠানের গাফিলতিতে ছাত্রছাত্রীরা সময়ে অ্যাডমিটকার্ড না পেলে এবার কড়া শাস্তির মুখে পড়তে হবে স্কুলকে। গতবারের অ্যাডমিটকার্ড  কেলেঙ্কারি থেকে শিক্ষা নিয়ে এবছর এই পথেই হাঁটতে চলেছে উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। সংসদের এই কড়া অবস্থান ডিসেম্বরেই বিভিন্ন স্কুলকে জানিয়ে দেওয়া হবে। 
পরীক্ষার আগের দিন বিলি করা হচ্ছে অ্য‍াডমিট কার্ড। উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদের অফিসের সামনে উত্কন্ঠা ভরা মুখ নিয়ে সারারাত দাঁড়িয়ে  কয়েকশো মানুষ। গতবার নজিরবিহীন এই ঘটনা রীতিমত কালির দাগ ফেলেছিল সংসদের ঐতিহ্যে।  গতবারের ঘটনা থেকে শিক্ষা নিয়ে এবার আগেভাগেই সতর্কতামূলক ব্যবস্থা নিল  উচ্চমাধ্যমিক শিক্ষা সংসদ। আগামী ডিসেম্বরেই জেলা সফরে বেরোচ্ছেন সংসদ সভাপতি। স্কুলের প্রধান শিক্ষক শিক্ষিকাদের সঙ্গে তিনি বৈঠকও করবেন। জানিয়ে দেওয়া হবে, স্কুলের গাফিলতিতে কোনও পরীক্ষার্থী যদি দেরিতে অ্যাডমিট কার্ডের জন্য আবেদন করে তাহলে শাস্তির মুখে পড়তে হবে স্কুল কর্তৃপক্ষকে।
 
গতবারের মত অ্য‍াডমিট কার্ড নিয়ে নাকানি চোবানি যাতে না খেতে হয় তার জন্য এবার আগেভাগেই সতর্ক সংসদ। এমনকি বিশেষ ব্যতিক্রমী ঘটনা ছাড়া নির্দিষ্ট সময়ের পরে কাউকে অ্যাডমিটকার্ড দিতেও সংসদ নারাজ  । কিন্তু বিশেষ অনুরোধে অনেকগুলো সাধারণ ঘটনাকে যদি ব্যতিক্রমী  হিসেবে দেখার চাপ আসে তখন সংসদ কী করে সেটাই দেখার। কারণ গতবছরও ঘটনার সূত্রপাত একটি বিশেষ অনুরোধ থেকেই।



First Published: Sunday, November 24, 2013 - 16:56


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja