ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে বিক্ষোভে সামিল বিরোধীরা, আন্দোলনের ডাক বাস সংগঠনগুলিরও

Last Updated: Friday, September 14, 2012 - 11:18

ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে বিরোধীদের কড়া সমালোচনার মুখে কেন্দ্রীয় সরকার। দেশ জুড়ে আন্দোলনের ডাক দিয়েছে বামেরা। তাদের মতে, ডিজেলের দাম বাড়ায় সাধারণ মানুষের সঙ্কটও আরও বাড়বে। অন্যান্য দলগুলির সঙ্গে আলোচনা করেই পরবর্তী কর্মসূচি স্থির করা হবে বলে জানিয়েছেন সিপিআইএমের সাধারণ সম্পাদক প্রকরাশ কারাট। অন্যদিকে কেন্দ্রের এই জনবিরোধী সিদ্ধান্তের দায় শরিক দল গুলিও এড়াতে পারে না বলে মনে করে বিজেপি। প্রতিবাদে শুক্রবার বেলা ১১থেকে হাওড়া ব্রিজ অবরোধ করেছেবিজেপি। কোনা এক্সপ্রেসওয়ে ও সাঁতরাগাছিতে পথ অবরোধে নেমেছ ডিওয়াইএইআইও।
বৃহস্পতিবারই ডিজেলের মূল্যবৃদ্ধি নিয়ে তীব্র ক্ষোভ প্রকাশ করেছে কেন্দ্রের দ্বিতীয় বৃহত্তম শরিক তৃণমূল কংগ্রেস। প্রধানমন্ত্রীর কাছে অবিলম্বে দাম কমানোর আর্জি জানিয়েছে তারা। তৃণমূলের দাবি, তাদের না জানিয়ে ডিজেলের মূল্যবৃদ্ধি করা হয়েছে। শুক্রবার থেকে রবিবার পর্যন্ত রাজ্যের বিভিন্ন জায়গায় বিক্ষোভ দেখাবে তারা। শনিবার সুবোধ মল্লিক স্কোয়ার থেকে গান্ধী মূর্তি পাদদেশ পর্যন্ত বিক্ষোভ মিছিল করবে তৃণমূল।
রাজনৈতিক দলগুলির পাশাপাশি মূল্যবৃদ্ধির জেরে বাস ভাড়া বৃদ্ধির দাবি জানিয়েছে জয়েন্ট কাউন্সিল অব বাস সিন্ডিকেট। শুক্রবারই বেলা ২টোয় বৈঠকে বসতে চলেছে তারা। পাশাপাশি বৈঠক করবে মিনিবাস কোঅর্ডিনেশন কমিটিও। ২৪ ঘণ্টার মধ্যে অবিলম্বে ভাড়া না বাড়ালে আন্দোলনের ডাক দিয়েছে বাস সংগঠনগুলি।
 
 
 



First Published: Friday, September 14, 2012 - 11:21


comments powered by Disqus