২১ ফেব্রুয়ারির ধর্মঘট বাতিলে বাম সংগঠনগুলির রোষে সিটু

একুশে ফেব্রুয়ারি রাজ্যে সাধারণ ধর্মঘট থেকে সরে আসার ঘোষণা সিটুর একতরফা সিদ্ধান্ত। এমনটাই অভিযোগ অন্যান্য বাম শ্রমিক সংগঠনগুলির। তাঁদের বক্তব্য, এই সিদ্ধান্তে ধাক্কা খাবে শ্রমিক আন্দোলন। একধাপ এগিয়ে সিপিআইয়ের শ্রমিক সংগঠন এআইটিইউসি কড়া চিঠি পাঠিয়েছে সিটু নেতা শ্যামল চক্রবর্তীকে।

Updated: Feb 6, 2013, 10:39 PM IST

একুশে ফেব্রুয়ারি রাজ্যে সাধারণ ধর্মঘট থেকে সরে আসার ঘোষণা সিটুর একতরফা সিদ্ধান্ত। এমনটাই অভিযোগ অন্যান্য বাম শ্রমিক সংগঠনগুলির। তাঁদের বক্তব্য, এই সিদ্ধান্তে ধাক্কা খাবে শ্রমিক আন্দোলন। একধাপ এগিয়ে সিপিআইয়ের শ্রমিক সংগঠন এআইটিইউসি কড়া চিঠি পাঠিয়েছে সিটু নেতা শ্যামল চক্রবর্তীকে।
একুশে ফেব্রুয়ারি সাধারণ ধর্মঘটের ঘোষণা থেকে সরে আসা নিয়ে এইমুহুর্তে বাম শ্রমিক সংগঠনগুলির মধ্যে মতবিরোধ তুঙ্গে। এআইটিইউসি, ইউটিইউসি-র অভিযোগ, একতরফা ভাবে সাধারণ ধর্মঘট থেকে সরে আসার সিদ্ধান্ত ঘোষণা করে দিয়েছে সিটু। এই নিয়ে এআইটিইউসি কড়া চিঠি পাঠিয়েছে সিটুকে। অভিযোগ, সিটুর একতরফা সিদ্ধান্তে ক্ষতিগ্রস্ত হবে শ্রমিক আন্দোলন।
একই অভিযোগ আরেক বাম শ্রমিক সংগঠন ইউটিইউসি-রও।
সিটুর বক্তব্য, একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস পালিত হয় রাজ্যজুড়ে। সেই কারণেই ওইদিন পরিবহণকে ধর্মঘটের আওতার বাইরে রেখেছে তারা। কিন্তু কেন সিটু একতরফাভাবে এই সিদ্ধান্ত ঘোষণা করল, সে প্রশ্ন থেকেই যাচ্ছে।