দাদার আর এক কীর্তি: তাপস পালের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ সিআইডির

তদন্তে অসহযোগিতা করেছেন তাপস পাল। অস্বীকার করেছেন কণ্ঠস্বরের নমুনা দিতে। কৃষ্ণনগর আদালতে কণ্ঠস্বরের নমুনা ছাড়া পেশ করা চার্জশিটে, তৃণমূল সাংসদের বিরুদ্ধে এই অভিযোগ এনেছে সিআইডি। চার্জশিটে ভয় দেখানো ও মহিলাদের উদ্দেশে অশালীন ইঙ্গিতপূর্ণ কটুক্তির জন্য অভিযুক্ত করা হয়েছে সাংসদকে। একটা নয়। নদিয়ায় লোকসভা ভোটের প্রচারে গিয়ে তিন তিনটি জনসভায় আপত্তিকর এমন বহু কথা বলেছিলেন তাপস পাল।

Updated By: May 28, 2015, 08:36 PM IST
দাদার আর এক কীর্তি: তাপস পালের বিরুদ্ধে তদন্তে অসহযোগিতার অভিযোগ সিআইডির

ব্যুরো: তদন্তে অসহযোগিতা করেছেন তাপস পাল। অস্বীকার করেছেন কণ্ঠস্বরের নমুনা দিতে। কৃষ্ণনগর আদালতে কণ্ঠস্বরের নমুনা ছাড়া পেশ করা চার্জশিটে, তৃণমূল সাংসদের বিরুদ্ধে এই অভিযোগ এনেছে সিআইডি। চার্জশিটে ভয় দেখানো ও মহিলাদের উদ্দেশে অশালীন ইঙ্গিতপূর্ণ কটুক্তির জন্য অভিযুক্ত করা হয়েছে সাংসদকে। একটা নয়। নদিয়ায় লোকসভা ভোটের প্রচারে গিয়ে তিন তিনটি জনসভায় আপত্তিকর এমন বহু কথা বলেছিলেন তাপস পাল।

সাংসদের  এই মন্তব্যকে ঘিরে বিতর্কের ঝড় ওঠে। ক্ষমা চাইতে বাধ্য হন তাপস পাল। তাঁর বিরুদ্ধে নাকাশিপাড়া থানায় এফআইআর দায়ের হয়। হাইকোর্টের নির্দেশে তদন্তের  দায়িত্ব নেয় সিআইডি। বুধবার কৃষ্ণনগর আদালতে সেই মামলারই চার্জশিট পেশ করে সিআইডি। চার্জশিটে সাক্ষী হিসেবে  উল্লেখ করা হয়েছে, সেদিন সভায় থাকা ষাট থেকে সত্তরজনের নাম। তদন্তে নেমে সংবাদমাধ্যমের কাছ থেকে জনসভার সিডি জোগাড় করেছিলেন গোয়েন্দারা। কিন্তু সিডির সঙ্গে তাপস পালের কণ্ঠস্বরের নমুনা মিলিয়ে দেখার চেষ্টা করেও ব্যর্থ হয় সিআইডি।

সিআইডির দাবি, বারবার লিখিতভাবে সাংসদকে অনুরোধ করা হলেও কণ্ঠস্বরের নমুনা দিতে চাননি তাপস পাল। ফলে নমুনা ছাড়াই কৃষ্ণনগর আদালতে চার্জশিট পেশ করতে হয়েছে সিআইডিকে। সাংসদের অসহযোগিতার কথা চার্জশিটে উল্লেখও করেছে সিআইডি। চার্জশিটে সাংসদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধির পাঁচশ ছয় ও পাঁচশ নয় ধারা অর্থাত্‍ ভয় দেখানো ও মহিলাদের অশালীন ইঙ্গিতপূর্ণ কটুক্তির অভিযোগ আনা হয়েছে। কিন্তু কেন কণ্ঠস্বরের নমুনা দিতে অস্বীকার করলেন তৃণমূল সাংসদ? ফোনে জানতে চাইলে, মিডিয়ার সঙ্গে কথা বলতে অস্বীকার করেন চৌমহা কাণ্ডের নায়ক।

 

.