আমরি কাণ্ডে জামিনে মুক্ত ৯

আমরি কাণ্ডে জামিন পেলেন পৃথা ব্যানার্জি। সোমবার হাইকোর্ট এই মামলায় রবি টোডি ও মণীশ গোয়েঙ্কাকেও জামিন দিয়েছে। এই নিয়ে আমরি কাণ্ডে চিকিত্সক ও কর্তা মিলিয়ে মোট ৯ জন জামিন পেলেন। আমরি কাণ্ডে গ্রেফতার করা হয়েছিল ১৩ জনকে।

Updated By: Apr 2, 2012, 05:27 PM IST

আমরি কাণ্ডে জামিন পেলেন পৃথা ব্যানার্জি। সোমবার হাইকোর্ট এই মামলায় রবি
টোডি ও মণীশ গোয়েঙ্কাকেও জামিন দিয়েছে। এই নিয়ে আমরি কাণ্ডে চিকিত্সক ও
কর্তা মিলিয়ে মোট ৯ জন জামিন পেলেন। আমরি কাণ্ডে গ্রেফতার করা হয়েছিল ১৩
জনকে। 
সোমবার আদালতে দুই আমরি কর্তার আইনজীবীরা বলেন, হাসপাতালের দৈনন্দিন কাজকর্ম দেখত ম্যানেজিং কমিটি। কিন্তু সেই ম্যানেজিং কমিটিতে রবি টোডি এবং মণীশ গোয়েঙ্কা ছিলেন না। এরপর বিচারপতি অসীম রায় ও অসীম কুমার রায়ের ডিভিশন বেঞ্চ দুই আমরি কর্তার জামিন মঞ্জুর করেন। 
আমরি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় চিকিত্‍সক ও কর্তা মিলিয়ে গ্রেফতার করা হয়েছিল তেরো জনকে। এঁদের মধ্যে সোমবার রবি টোডি ও মণীশ গোয়েঙ্কার জামিনের পর এই নিয়ে জামিন পেলেন ৮ জন। তিন জন এখনও অধরা। এর আগে মণি ছেত্রী, প্রণব দাশগুপ্ত, সত্যব্রত উপাধ্যায়, রাধেশ্যাম আগরওয়াল, রাধেশ্যাম গোয়েঙ্কা ও প্রশান্ত গোয়েঙ্কার জামিন মঞ্জুর করে আদালত। সোমবার হাইকোর্টের বিচারপতি অসীম রায় এবং অসীম কুমার রায়ের ডিভিশন বেঞ্চ রবি টোডি এবং মণীশ গোয়েঙ্কার জামিন মঞ্জুর করে।  
 
আমরি কর্তাদের তরফে আইনজীবীরা সওয়াল করেন, আমরি হাসপাতালের দৈনন্দিন কাজকর্ম দেখে ম্যানেজিং কমিটি। সেই কমিটিতে এই দুই কর্তা ছিলেন না। আইনজীবীরা বলেন, ম্যানেজিং কমিটিতে যাঁরা ছিলেন এমন কর্তারা যখন আগেই জামিন পেয়ে গিয়েছেন, তখন রবি টোডি ও মণীশ গোয়েঙ্কাকেও জামিন মঞ্জুর করা হোক। এরপর উচ্চ আদালত ওই দুই আমরি কর্তার জামিন মঞ্জুর করে।  

.