লাস্যময়ী হাসিতে 'হাউস' জয় অনন্যার

ইংরাজিতে একটি প্রবাদ আছে, 'বিউটি এট ইটস বেস্ট'। সেই প্রবাদটিই অক্ষরে অক্ষরে মিলিয়ে ফেললেন সদ্য জয়ী কাউন্সিলর অনন্যা ব্যানার্জি। ১০৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর। রাজনীতির ময়দানে একেবারেই আনকোরা মুখ কিন্তু ভোটের রেজাল্টে হেভিওয়েটদের থেকে একচুলও কম নন। বাম, ডান, নির্দল সবাইকে পর্যুদস্ত করে রাজনীতির মাটিতে অভ্যুত্থান অনন্যার। ভোট পেলেন ১৮৮৭১টি। যা ১০৯ নম্বর ওয়ার্ডে রেকর্ড। এর আগে ১০৯ নম্বর ওয়ার্ডের দখল নিয়েছিল বামেরা। বাম প্রার্থী রুমকি দাস ভোট পেয়েছিলেন ১১৬৭৫টি। জয়ী হয়েছিলেন মাত্র ৫৮৪ ভোটে। আর প্রথমবার ভোট লড়েই অনন্যা জয়ী হলেন ২৭৩৯ ভোটে। সেই থেকেই শুরু অনন্যা ম্যাজিক।

Updated By: May 8, 2015, 06:31 PM IST
লাস্যময়ী হাসিতে 'হাউস' জয় অনন্যার

ওয়েব ডেস্ক: ইংরাজিতে একটি প্রবাদ আছে, 'বিউটি এট ইটস বেস্ট'। সেই প্রবাদটিই অক্ষরে অক্ষরে মিলিয়ে ফেললেন সদ্য জয়ী কাউন্সিলর অনন্যা ব্যানার্জি। ১০৯ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর। রাজনীতির ময়দানে একেবারেই আনকোরা মুখ কিন্তু ভোটের রেজাল্টে হেভিওয়েটদের থেকে একচুলও কম নন। বাম, ডান, নির্দল সবাইকে পর্যুদস্ত করে রাজনীতির মাটিতে অভ্যুত্থান অনন্যার। ভোট পেলেন ১৮৮৭১টি। যা ১০৯ নম্বর ওয়ার্ডে রেকর্ড। এর আগে ১০৯ নম্বর ওয়ার্ডের দখল নিয়েছিল বামেরা। বাম প্রার্থী রুমকি দাস ভোট পেয়েছিলেন ১১৬৭৫টি। জয়ী হয়েছিলেন মাত্র ৫৮৪ ভোটে। আর প্রথমবার ভোট লড়েই অনন্যা জয়ী হলেন ২৭৩৯ ভোটে। সেই থেকেই শুরু অনন্যা ম্যাজিক।

রূপে যে অনন্যা, রাজনীতিতেও সে অনন্যা। তার প্রমাণ পাওয়া গেল প্রথম দিনেই। কলকাতা কর্পোরেশনের প্রথম দিন। অনন্যার হাসিতে অন্ধকার হাউস যেন হঠাৎ আলোকিত। জন গণ মন তে গলা মেলালেন খুব সাচ্ছন্দেই। মাঝে কথা বললেন বাকি সদস্যদের। রাজনীতিতে নতুন অনন্যা হাউসেও নতুন। তাই বোধহয় অনন্যার শিখে নেওয়ায় অভিপ্রায়টাও বাকিদের থেকে অনেক বেশি। "দাদা আবার কবে আসব? কাউন্সিলরদের ঘর কোথায়? বোরো চেয়ারম্যানদের কি আলাদা ঘর রয়েছে?", এমন এক লম্বা প্রশ্নের তালিকা রয়েছে তাঁর মনে। আর তাঁর সেই প্রশ্নের উত্তর দিতেও একেবারেই বিরক্ত হচ্ছেন না তাঁর সহকর্মীরা। বরং অনন্যাকে সর্বতভাবে সবটা বুঝিয়ে দিতে সাহায্য করছেন হাউসের বাকিরা।

১৪৪ জনের হাউসে, অনন্যার স্বকীয়তা বোধহয় প্রথম দিন থেকেই ছাপ ফেলে দিল কলকাতা কর্পোরেশনে। মাঝে মাঝে আই ফোনে সিঙ্গেল টাচ, আর একের পর এক ফোনের ওপার থেকে ধেয়ে আসা অভিন্দন আর শুভেচ্ছায় হাসি আর ধরে রাখতে পারছিলেন না তিনি। হাসি নিয়ে এলেন আর প্রথম দিনেই হাসিয়ে গেলেন সবাইকেই। শুরুটা ছয় দিয়ে শুরু করলেও ভবিষ্যতে তাঁর 'ব্যাটিং' কোন দিকে বাঁক নেবে, তা এখন সময়ের অপেক্ষা।

.