নজিরবিহীন ভর্তসনা কোর্টের-`মুখ্যমন্ত্রীর আশীর্বাদ ধন্য বলেই অনুব্রতকে গ্রেফতার করতে পারছে না পুলিস`

Last Updated: Thursday, April 10, 2014 - 19:24

পাড়ুই কাণ্ডে মুখ্যমন্ত্রীকে নজিরবিহীন ভর্তসনা করল কলকাতা হাইকোর্ট। বিচারপতির বক্তব্য অনুব্রত মণ্ডলকে পুলিস ভয়ে গ্রেফতার করতে পারছে না। কারণ হিসেবে তিনি বলেছেন অনুব্রত মণ্ডল মুখ্যমন্ত্রীর আশীর্বাদ ধন্য।

পুলিসের সামনেই পুলিসকে বোমা মারার কথা বলেছিলেন অনুব্রত মণ্ডল। একাধিকবার কলকাতা হাইকোর্টের বলা সত্ত্বেও পুলিস গ্রেফতার করেনি তাঁকে। কেন পুলিস গ্রেফতার করেনি অনুব্রত মণ্ডলকে?

বিচারপতি দীপঙ্কর দত্তর বক্তব্য, মুখ্যমন্ত্রীর আশীর্বাদ ধন্য বলেই অনুব্রত মণ্ডলকে গ্রেফতার করতে পারছেন না। আদালত বারবার বলা সত্ত্বেও পুলিস গ্রেফতার করেনি অনুব্রত মণ্ডলকে। আর তাতেই প্রচণ্ড ক্ষুব্ধ বিচারপতি দীপঙ্কর দত্ত। ডিজিকেও তীব্র ভর্তসনা করে আদালত। বোমা মারার....দেখাবেন কী করে?

শুধু আদালতেই ভর্তসনা নয়, লিখিত নির্দেশে বিচারপতি নজিরবিহীন মন্তব্য করেছেন। রাজ্যে কি আমরা নিরাপদ? কার্যত রাজ্যের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করে সে ব্যাপারে রাজ্য সরকারের ভূমিকায় ক্ষোভ জানিয়েছেন। তিনি বলেছেন, ডিজি কি আমার ধৈর্যের পরীক্ষা নিচ্ছেন? তিনি লিখেছেন, অনুব্রতর মাথায় মুখ্যমন্ত্রীর হাত থাকায় ডিজি তাঁকে ছুঁতে সাহস দেখাচ্ছেন আর সেই সুযোগটাই ভোগ করছেন অনুব্রত মণ্ডল।

পাড়ুইকাণ্ডে শুনানির শুরুতেই তিনি আরও বললেন, প্রশাসনের নির্দেশেই গ্রেফতার করা হচ্ছে না অনুব্রত মণ্ডলকে। এই আশঙ্কা আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্যের। তাঁর মতে, আদালত প্রকৃত ঘটনা জানতে চায়।



First Published: Thursday, April 10, 2014 - 19:12
comments powered by Disqus