সাগর ঘোষের হত্যার সঙ্গে সম্পর্ক নেই অনুব্রতর হুমকির, হাইকোর্টে সওয়াল সরকারি আইনজীবীর

তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের হুমকি বক্তৃতার সঙ্গে পাড়ুইয়ে সাগর ঘোষ হত্যার কোনও সম্পর্ক নেই। পাড়ুই হত্যা মামলার শুনানিতে বিচারপতির কাছে এমনই দাবি করলেন সরকারি আইনজীবী। তাঁর বক্তব্য, পাড়ুই কাণ্ডে অনুব্রত মণ্ডলের হুমকি বক্তৃতা যেভাবে বারবার প্রকাশ্যে আনা হচ্ছে, তাতে মূল হত্যাকারীদের থেকে নজর সরে যাচ্ছে।

Updated By: Jul 22, 2014, 04:48 PM IST
সাগর ঘোষের হত্যার সঙ্গে সম্পর্ক নেই অনুব্রতর হুমকির, হাইকোর্টে সওয়াল সরকারি আইনজীবীর

কলকাতা: তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের হুমকি বক্তৃতার সঙ্গে পাড়ুইয়ে সাগর ঘোষ হত্যার কোনও সম্পর্ক নেই। পাড়ুই হত্যা মামলার শুনানিতে বিচারপতির কাছে এমনই দাবি করলেন সরকারি আইনজীবী। তাঁর বক্তব্য, পাড়ুই কাণ্ডে অনুব্রত মণ্ডলের হুমকি বক্তৃতা যেভাবে বারবার প্রকাশ্যে আনা হচ্ছে, তাতে মূল হত্যাকারীদের থেকে নজর সরে যাচ্ছে।

এই ঘটনায় কেন সিবিআই তদন্ত হবে না, এদিনও সরকারি আইনজীবীর কাছে তা জানতে চান বিচারপতি হরিশ ট্যান্ডন। তার উত্তরে সরকারি আইনজীবী মনজিত্‍ সিংয়ের বক্তব্য, এই হত্যা মামলায় ডিজির নেতৃত্বাধীন সিট ভালই তদন্ত করেছে। যদিও সিটের তদন্তকে শুরু থেকেই প্রহসন বলে দাবি করে আসছেন নিহত সাগর ঘোষের ছেলে হৃদয় ঘোষ। এর আগে বিচারপতি দীপঙ্কর দত্ত এই মামলায় ডিজিকে আদালতে তলব করেছিলেন। এদিনও উঠে এসেছে সেই প্রসঙ্গ। বিচারপতি হরিশ ট্যান্ডনকে বিভিন্ন মামলার তথ্য তুলে ধরে সরকারি আইনজীবী দাবি করেন, চাইলেই এভাবে কোনও পদস্থ আধিকারিককে ডেকে পাঠাতে পারে না আদালত। একই ভাবে কাউকে গ্রেফতারের নির্দেশও আদালত দিতে পারে না বলে জানিয়েছেন তিনি।

.