ক্লাস টেনের গণ্ডি টপকানোর আগেই গোয়েন্দা গল্প লিখে শিরোনামে কলকাতার অর্কপল

এখনও পার করা হয়নি দশম শ্রেণির গণ্ডি। তবু এরই মধ্যে দু দুটি ইংরেজি উপন্যাস লিখে ফেলেছে উত্তর কলকাতার টালার বাসিন্দা অর্কপল দাস। তাঁর লেখা বই আকারে প্রকাশ করেছে বিখ্যাত প্রকাশনী সংস্থা অ্যামাজন ইন্ডিয়া।

Updated By: Oct 31, 2014, 08:02 PM IST
ক্লাস টেনের গণ্ডি টপকানোর আগেই গোয়েন্দা গল্প লিখে শিরোনামে কলকাতার অর্কপল

কলকাতা: এখনও পার করা হয়নি দশম শ্রেণির গণ্ডি। তবু এরই মধ্যে দু দুটি ইংরেজি উপন্যাস লিখে ফেলেছে উত্তর কলকাতার টালার বাসিন্দা অর্কপল দাস। তাঁর লেখা বই আকারে প্রকাশ করেছে বিখ্যাত প্রকাশনী সংস্থা অ্যামাজন ইন্ডিয়া।

যে বয়সে রোমহর্ষক গোয়েন্দা গল্প পড়ে আর পাঁচটা কিশোর সেই বয়সেই দু দুটি গোয়েন্দা উপন্যাস লিখে ফেলেছেন দশম শ্রেণীর অর্কপল দাস। শুধু তাই নয় ইউএসের বিখ্যাত প্রকাশনী সংস্থার হাত ধরে ইতিমধ্যে ই বুক আকারে ইন্টারনেটে প্রকাশও পেয়েছে তাঁর দুটি উপন্যাস। ইন্টারনেটে যথেষ্ট জনপ্রিয়তা পেয়েছে দ্য ডেড ভেটেরান এবং ইনসমনিয়াক নামক বইদুটি।

ছোটবেলাতেই বাবা মাকে হারানোর পরও মনোবলে এতটুকুও খামতি হয়নি অর্কপলের। বইপড়ে, ইন্টারনেট ঘেঁটে, কলকাতার সরু গলিতে বসেই তিনি  চষে ফেলেছেন নিউ ইয়র্কের রাস্তাঘাট। যার থেকে তৈরি হয়েছে অর্কপলের উপন্যাসের নায়ক অ্যালান স্মিথ।  

বড় হয়ে লেখাকেই পেশা হিসেবে নিতে চান অর্কপল। আর  অর্কপলের লেখার নেশাকে সব সময়ই উত্‍সাহ দেন তার স্কুলের শিক্ষকশিক্ষিকা থেকে বন্ধুবান্ধব সকলেই।

সদ্য কিশোর অর্ক এখন তার তৃতীয় বই লেখার নেশায় বিভোর। তাঁর স্বপ্ন আরও আরও রহস্য ভেদ করা। আর পড়াশুনোর ফাঁকে নিজের নিত্যনতুন আইডিয়া ভাগ করার বন্ধু তাঁর দুই পিসি।

 

.