ছাত্র ধর্মঘটের জেরে উত্তেজনা আশুতোষ কলেজে

Last Updated: Thursday, April 4, 2013 - 13:57

এসএফআইয়ের ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তের পুলিস হেফাজতের মৃত্যুর প্রতিবাদে আজ রাজ্যজুড়ে ছাত্র ধর্মঘটের ডাক দিয়েছে এসএফআই। সেই মর্মে কলকাতার বিভিন্ন কলেজ সহ আশুতোষ কলেজের সামনেও সকাল থেকে বিক্ষোভ দেখান এসএফআই কর্মীরা। তবে দুপুরে উত্তেজনা ছড়ায় আশুতোয় কলেজ চত্বরে।
ধর্মঘট সফল করতে ছাত্রদের কাছেই আবেদন জানিয়েছিল কলেজ এসএফআই নেতৃত্ব। পরীক্ষার্থীদের ধর্মঘটের আওতার বাইরে রাখা হলেও ফর্ম ফিল আপ করতে আসা ছাত্রছাত্রীদের ফিরে যাওয়ার জন্য অনুরোধ করা হয়।  এসএফআই নেতৃত্বের অভিযোগ, কলেজে ফর্ম ফিলআপ করার শেষদিন শনিবার হলেও তৃণমূল ছাত্র পরিষদ এবং কলেজ কর্তৃপক্ষ মিলিতভাবে রটিয়ে দেয় আজই শেষদিন। এরফলে তৈরি হয় চূড়ান্ত বিশৃঙ্খলা। এসএফআই কর্মীদের হেনস্থা করার অভিযোগ উঠেছে পুলিসের বিরুদ্ধেও।
পুলিসের হেফাজতে ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তর মৃত্যুর প্রতিবাদে আজ রাজ্যজুড়ে ছাত্র ধর্মঘট পালন করছে বামপন্থী ছাত্র সংগঠনগুলি।  কলকাতার বিভিন্ন রাস্তার পাশাপাশি হাজরা মোড়েও আজ সকাল এগারোটা থেকে এগারোটা পনেরো পর্যন্ত অবরোধ কর্মসূচিতে যোগ দেন কয়েকশো এসএফআই এবং ডিওয়াইএফআই কর্মী সমর্থক।রাস্তা অবরোধকে ঘিরে পুলিসের সঙ্গেও বচসায় জড়িয়ে পড়েন এসএফআই সমর্থকরা।



First Published: Thursday, April 4, 2013 - 13:57


comments powered by Disqus