বেচারামকে হলফনামা জমা দেওয়ার নির্দেশ আদালতের

Last Updated: Tuesday, December 18, 2012 - 10:20

নির্দিষ্ট সময়ের আগেই আদালতে পৌঁছে গেলেন মন্ত্রী বেচারাম মান্না। আজ দুপুরে আদালতে হাজিরার সময় ছিল বেচারাম মান্নার। কিন্তু সকাল সাড়ে ১০টা নাগাদ তিনি আদালতে পৌঁছন। আদালত বেচারাম মান্নার হাজিরা মঞ্জুর করে। এবং চার সপ্তাহের মধ্যে হলফনামা জমা দেওয়ার নির্দেশ দেয়। ছয় সপ্তাহ পর এই মামলার শুনানি শুরু হবে বলেও আদালত জানিয়ে দিয়েছে। গত ২ ডিসেম্বর সিঙ্গুরে এক জনসভায় সিঙ্গুরের জমি মামলা প্রসঙ্গে বেশকিছু মন্তব্য করেছিলেন তিনি।
বেচারাম মান্নার বক্তব্য ছিল, টাটা, সিপিআইএম এবং তাঁদের বিচারপতির কারণেই সিঙ্গুর মামলার রায় রাজ্য সরকারের বিরুদ্ধে গেছে। সেই মন্তব্যের পরিপ্রেক্ষিতে কলকাতা হাই কোর্টে আদালত অবমাননার মামলা দায়ের হয়। ভারপ্রাপ্ত প্রধান বিচারপতি প্রতাপ রায়ের ডিভিশন বেঞ্চ রুল জারি করে এবং বেচারাম মান্নাকে সশরীরে হাজিরার নির্দেশ দেন। কেন তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে না এবং কেন তাঁকে জেলে পাঠানো হবে না তার ব্যাখ্যা দিতে হবে রাজ্যের কৃষি প্রতিমন্ত্রীকে।
সিঙ্গুরের সভায় সেদিন সিঙ্গুরে জোর করে জমি দখল করে নেওয়া হবে বলে হুঁশিয়ারি দেন রাজ্যের কৃষি প্রতিমন্ত্রী বেচারামে মান্না। সিঙ্গুর রায় বিপক্ষে গেলে জমি দখলের জন্য নতুন করে আইন রচনা করা হবে বলেও মন্তব্য করেছিলেন বেচারাম। তাঁর আরও অভিযোগ ছিল, টাটাদের সঙ্গে বিচারপতির আঁতাত থাকার জন্যই হাইকোর্টে হারতে হয়েছিল রাজ্য সরকারকে।



First Published: Tuesday, December 18, 2012 - 13:16


comments powered by Disqus