বন্ধ হচ্ছে না বেঙ্গল কেমিক্যালস

বন্ধ হচ্ছে না বেঙ্গল কেমিক্যালস। কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমারের সঙ্গে কথা বলে দাবি সাংসদ সৌগত রায়ের। এখন লাভেই চলছে সংস্থা তাই বন্ধ করার কোনও প্রশ্নই ওঠে না। মন্ত্রী তাঁকে এমনটাই জানিয়েছেন বলে দাবি সৌগত রায়ের। যদিও সাংসদের এই দাবির পরেও স্বস্তিতে নেই সিটু।

Updated By: Aug 21, 2016, 07:41 PM IST
বন্ধ হচ্ছে না বেঙ্গল কেমিক্যালস

ওয়েব ডেস্ক: বন্ধ হচ্ছে না বেঙ্গল কেমিক্যালস। কেন্দ্রীয় মন্ত্রী অনন্ত কুমারের সঙ্গে কথা বলে দাবি সাংসদ সৌগত রায়ের। এখন লাভেই চলছে সংস্থা তাই বন্ধ করার কোনও প্রশ্নই ওঠে না। মন্ত্রী তাঁকে এমনটাই জানিয়েছেন বলে দাবি সৌগত রায়ের। যদিও সাংসদের এই দাবির পরেও স্বস্তিতে নেই সিটু।

সার ও রসায়ন মন্ত্রকের আন্ডার সেক্রেটারি চিঠি সামনে আসার পরেই হইচই শুরু হয়ে যায়। চিঠিতে সংস্থার স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসেব কষে রাখার নির্দেশও দেওয়া হয়েছিল। যাতে গাঢ় হয় আশঙ্কার কালো মেঘ। ৭০০-র বেশি কর্মীর ভবিষ্যত জড়িয়ে শতাব্দী প্রাচীন এই সংস্থার সঙ্গে। কী হবে তাঁদের? কারখানা বন্ধ হচ্ছে এমন খবরে রীতিমতো আতঙ্কিত হয়ে পড়েন তাঁরা।

আরও পড়ুন ডেঙ্গি রুখতে তত্পর পুরসভা

সার ও পেট্রোলিয়ম মন্ত্রী অনন্ত কুমারের সঙ্গে কথা বলেন সাংসদ সৌগত রায়। সৌগত রায়ের দাবি, মন্ত্রী তাঁকে জানান, এখন লাভেই চলছে সংস্থা। তাই বন্ধ করার কোনও প্রশ্নই ওঠে না। যে চিঠি ঘিরে কারখানা বন্ধের আশঙ্কা তৈরি হয়েছিল, তার সঙ্গে সংস্থা বন্ধের কোনও যোগ নেই।

যদিও সাংসদ সৌগত রায়ের এই দাবিতেই স্বস্তি পাচ্ছে না শ্রমিক সংগঠন সিআইটিইউ। তাঁদের পাল্টা প্রশ্ন,  কেন সংস্থার স্থাবর ও অস্থাবর সম্পত্তির হিসেব কষে রাখার কথা বলা হল? MD কে কেন্দ্রের তরফে ওই চিঠি পাঠানোর অর্থই বা কী? তাহলে শেষ পর্যন্ত কী হচ্ছে বেঙ্গল কেমিক্যালসের?  কোন খাতে বইবে ৭০০-র বেশি কর্মীর ভবিষ্যত? সে প্রশ্নটাই ঘুরপাক খাচ্ছে শতাব্দী প্রাচীন সংস্থা জুড়ে।

আরও পড়ুন ঢাকায় হামলার আগে হামলাকারী কলকাতায় ছিল! জিজ্ঞাসাবাদে জানাল মুসা

.