কুণালের আত্মহত্যার চেষ্ঠার পর তদন্ত কমিটি গঠন মুখ্যমন্ত্রীর

কুণাল ঘোষের আত্মহত্যার চেষ্টা নিয়ে বিধানসভায় প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কুণাল ঘোষের অবস্থা স্থিতিশীল। কেন এই ঘটনা ঘটল তা জানতে স্বরাষ্ট্রসচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যতক্ষণ তদন্ত কমিটি কাজ করবে, ততক্ষণ পর্যন্ত জেলের সুপার, মেডিক্যাল অফিসার এবং ওই সময়ের কারারক্ষীরা সাসপেন্ড থাকবেন। ঘটনাস্থল থেকে ঘুমের ওষুধ অ্যালজোলামের  শূন্য দশমিক পাঁচ মিলিগ্রামের একটি   স্ট্রিপ পাওয়া গিয়েছে।

Updated By: Nov 14, 2014, 07:14 PM IST
কুণালের আত্মহত্যার চেষ্ঠার পর তদন্ত কমিটি গঠন মুখ্যমন্ত্রীর

কলকাতা: কুণাল ঘোষের আত্মহত্যার চেষ্টা নিয়ে বিধানসভায় প্রতিক্রিয়া দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মুখ্যমন্ত্রী জানিয়েছেন, কুণাল ঘোষের অবস্থা স্থিতিশীল। কেন এই ঘটনা ঘটল তা জানতে স্বরাষ্ট্রসচিবের নেতৃত্বে তদন্ত কমিটি গঠন করা হয়েছে। যতক্ষণ তদন্ত কমিটি কাজ করবে, ততক্ষণ পর্যন্ত জেলের সুপার, মেডিক্যাল অফিসার এবং ওই সময়ের কারারক্ষীরা সাসপেন্ড থাকবেন। ঘটনাস্থল থেকে ঘুমের ওষুধ অ্যালজোলামের  শূন্য দশমিক পাঁচ মিলিগ্রামের একটি   স্ট্রিপ পাওয়া গিয়েছে।

সিবিআই তদন্ত চলছে, আবার অভিযোগ করছেন স্বয়ং কুণালই। রাত ২টোয় কুণাল হেঁটে জিপে উঠেছেন, হাসপাতালে গিয়ে নিজেই অভিযোগ জানিয়েছেন। এসবও ভাবা দরকার বলে প্রতিক্রিয়ায় জানিয়েছেন মুখ্যমন্ত্রী।

এদিন জেলের মধ্যেই আত্মহত্যার চেষ্টা করেন কুণাল ঘোষ। আজ ভোররাতে আটান্নটি ঘুমের ওষুধ খেয়ে আত্মহত্যার চেষ্টা করেন তিনি। প্রসঙ্গত তিন দিন আগেই আত্মহত্যার হুমকি দিয়েছিলেন কুণাল।

সেলের মধ্যেই বেহুঁশ অবস্থায় পড়ে থাকতে দেখে তাঁকে নিয়ে আসা হয় এসএসকেএম হাসপাতালে। সিসিইউ-র পাঁচ নম্বর বেডে ভর্তি রয়েছেন তিনি। রাতেই তাঁর পাকস্থলি ওয়াশ করা হয়। চিকিত্‍সকরা জানান, চিকিত্‍সায় সাড়া দিচ্ছেন কুণাল। এখনও আশঙ্কাজনক হলেও তাঁর অবস্থার সামান্য উন্নতি হয়েছে বলে জানান চিকিত্‍সকরা। এ দিন হাসপাতালে ঢুকতে দেওয়া হয়নি কুণালের পরিবারকে।

 

.