বিধানচন্দ্র রায়ের জন্মদিন পালিত হল প্রদেশ কংগ্রেস ভবনে

Last Updated: Sunday, July 1, 2012 - 14:08

প্রদেশ কংগ্রেস ভবনে বিধান রায়ের জন্মদিনে সোমেন মিত্রর উপস্থিতি সৃষ্টি করল নতুন জল্পনার। সাধারণভাবে প্রতিবারই অনুষ্ঠানে উপস্থিত থাকতে দেখা যায় তৃণমূল কংগ্রেস সাংসদ সোমেন মিত্রকে। এদিনও তার ব্যতিক্রম হয়নি। শ্রদ্ধা জানাতে এসে, রবিবার সকালে বেশ কিছুক্ষণ প্রদেশ কংগ্রেস দফতরে কাটিয়ে যান তিনি। প্রদেশ কংগ্রেস সভাপতি প্রদীপ ভট্টাচার্যকে পাশে নিয়ে বিধান চন্দ্র রায়ের মূর্তিতে মালাও দেন তিনি। তাঁর সঙ্গে তৃণমূল কংগ্রেসের যে বেশ কিছুটা দূরত্ব তৈরি হয়েছে তাও সকলের জানা। যদিও সোমেন অনুগামীরা সব জল্পনা উড়িয়ে দিয়ে বলেছেন প্রতিবারই তিনি আসেন এবারও এসেছেন।
অন্যদিকে নির্মলচন্দ্র স্ট্রিটে বিধানচন্দ্র রায়ের বাড়িতে তাঁর মূর্তিতে মাল্যদান করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। ওই বাড়িতে একটি পলিক্লিনিক রয়েছে। সেখানেও একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়। ওই অনুষ্ঠানে অংশ নেন সূর্যকান্ত মিশ্র। নির্মলচন্দ্র স্ট্রিটে শ্রদ্ধা জানান শিল্পমন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, ও তৃণমূল সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায়ও।
রাজ্য সরকারের পক্ষ থেকে বিধানসভায় গত শুক্রবারই পালন করা হয়েছিল বিধানচন্দ্র রায়ের জন্মদিন। দু দিন আগে বিধানচন্দ্র রায়ের জন্মদিন ও মৃত্যুদিন পালনকে কেন্দ্র করে বির্তক ছড়িয়েছে রাজনৈতিক মহলে। আর এবার সোমেন বাবুর প্রদেশ দফতরে আসাকে কেন্দ্র করে রাজনৈতিক মহলে তৈরি হল জল্পনা। কারণ অবশ্য সোমেনবাবুর কাছে জানতে চাওয়া হয়েছিল রাষ্টপ্রতি নির্বাচনে প্রণব মুখোপাধ্যায়কে সমর্থনের প্রসঙ্গ। তা নিয়ে অবশ্য তিনি মুখ খুলতে রাজি হননি। 



First Published: Sunday, July 1, 2012 - 14:59


comments powered by Disqus