সুদীপ্ত গুপ্তর বিচারে উচ্চবাচ্য নেই সরকারের, অভিযোগ বিমানের

Last Updated: Friday, April 12, 2013 - 19:39

সুদীপ্ত গুপ্তর মৃত্যুর পর বেশ কিছুদিন কেটে গেলেও বামেদের বিচারবিভাগীয় তদন্তের দাবি নিয়ে প্রশাসন কোনও উচ্চবাচ্য করছে না। পুলিসি হেফাজতে ছাত্রনেতার মৃত্যুর তদন্তের গতিপ্রকৃতি নিয়ে সংশয় প্রকাশ করে আজ এ কথা বলেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু।   
সাংবাদিকবৈঠক করে বিমান বাবু বলেন, "সুদীপ্তর মৃত্যুর ঘটনায় আমরা বিচারবিভাগীয় তদন্তের দাবি করছি। এখনও কোনও উচ্চবাচ্য নেই।" উল্টে এই ঘটনাকে `ছোট্ট ঘটনা` বলে `ল্যামপোস্টের তত্ত্ব` চালু করা হয়েছে বলে অভিযোগ করেন তিনি।
দিল্লিতে রাজ্যের অর্থমন্ত্রী অমিত মিত্রকে নিগ্রহ করার পর তৃণমূল রাজ্যজুড়ে `তাণ্ডব নৃত্য` চালাচ্ছে বলেও অভিযোগ করেন বামফ্রন্ট চেয়ারম্যান। বিভিন্ন জায়গায় হামলায় বাম নেতা কর্মীরা আক্রান্ত হচ্ছেন বলেও জানিয়েছেন তিনি।
এই দিনই রাজ্যজুড়ে তাণ্ডবের জন্য একদিকে শাসকদলকে হুঁশিয়ারি, অন্যদিকে নিজেদের গণ-সংগঠনগুলিকে আরও দায়িত্বশীল হওয়ার বার্তা দিলেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্র। আজ প্রাথমিক শিক্ষকদের সভায় তিনি বলেন, রাজ্যে শিক্ষাক্ষেত্রে নৈরাজ্যের প্রমাণ দিচ্ছে প্রেসিডেন্সির হামলা। একইসঙ্গে, তাঁর মন্তব্য, রাজ্য ধ্বংসের দিকে গেলে শুধু তৃণমূল নয়, সবাইকেই তার দায় বহন করতে হবে।   



First Published: Friday, April 12, 2013 - 19:39


comments powered by Disqus