সাধারণ মানুষকে পাশে নিয়েই জাঠা কর্মসূচি বামেদের

Last Updated: Sunday, February 24, 2013 - 16:37

দ্রব্যমূল্য বৃদ্ধি, পেট্রোপণ্যের মূল্যবৃদ্ধি, কৃষকের আত্মহত্যা সহ একগুচ্ছ ইস্যুতে দেশজুড়ে জাঠা কর্মসূচি শুরু করেছে বামেরা। আগামী পয়লা মার্চ কলকাতা থেকে বেরোবে জাঠা। নেতৃত্বে থাকবেন সিপিআইএম সাধারণ সম্পাদক প্রকাশ কারাট। পরীক্ষার্থীদের কথা মাথায় রেখে মাইক ছাড়াই হবে এই কর্মসূচি। জানিয়েছেন সিবিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু।
সকলের জন্য ২ টাকা কেজিতে চাল-গম, সকলের জন্য বাসস্থান, আদিবাসীদের জমির অধিকার সহ একাধিক ইস্যুতে দেশজুড়ে জাঠা কর্মসূচি শুরু করেছে বামেরা। তেইশে ফেব্রুয়ারি প্রথম জাঠা শুরু হয়েছে কন্যাকুমারী থেকে। দিল্লি পর্যন্ত এই জাঠার নেতৃত্বে সিপিআইএম নেতা এস আর পিল্লাই।
 
তেইশে ফেব্রুয়ারিই দ্বিতীয় জাঠা শুরু হয়েছে গুয়াহাটি থেকে। উত্তরবঙ্গ হয়ে এই জাঠা পৌঁছবে কলকাতায়। ওডিশা থেকেও একটি উপ জাঠা এসে পৌঁছবে কলকাতায়। পয়লা মার্চ কলকাতা থেকে দিল্লির উদ্দেশ্যে রওনা দেবে এই জাঠা। নেতৃত্বে থাকবেন সিপিআইএম সাধারণ সম্পাদক প্রকাশ কারাট এবং সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু।
 
তৃতীয় জাঠা শুরু হবে পঞ্জাবের অমৃতসর থেকে। সেটিও যাবে দিল্লি। নেতৃত্বে থাকবেন বৃন্দা কারাত। চতুর্থ জাঠা বেরোবে মুম্বই থেকে। সেটিও যাবে দিল্লি পর্যন্ত। নেতৃত্বে থাকবেন সীতারাম ইয়েচুরি। দেশের বিভিন্ন জায়গায় থামবে জাঠাগুলি। বাম নেতারা বক্তব্য রাখবেন সেখানে। খাদ্য সুরক্ষা, বাসস্থান, জমি ইস্যুতে নিজেদের অবস্থান জানাবেন তাঁরা।
 
উনিশে মার্চ দিল্লির রামলীলা ময়দানে সমাবেশ করবে বামেরা। রাজ্যে তিন কেন্দ্রে উপনির্বাচনে ভোট কাটাকাটির জেরে ভাল ফল হতে পারে বামেদের। আজ এমনই আশা প্রকাশ করেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক বিমান বসু। একই সঙ্গে এই তিন কেন্দ্রে উপনির্বাচনে শাসকদল ব্যাপক হারে টাকা বিলিয়েছে বলেও অভিযোগ করেছেন সিপিআইএম রাজ্য সম্পাদক।



First Published: Sunday, February 24, 2013 - 16:37


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja