রাজ্যে সন্ত্রাস- পরিস্থিতি খতিয়ে দেখতে আসছে বিজেপির কেন্দ্রীয় দল

Last Updated: Thursday, May 29, 2014 - 19:04

রাজ্যে সন্ত্রাসের পরিস্থিতি খতিয়ে দেখতে কেন্দ্রীয় টিম পাঠানোর সিদ্ধান্ত নিল বিজেপি। থাকতে পারেন রাজ্যের দুই বিজেপি সাংসদও। আগামী শনিবার সন্দেশখালি গিয়ে আহতদের পরিবারের সঙ্গে কথা বলবেন তাঁরা।

কেন্দ্রীয় দলের সন্দেশখালি সফরের পর, রাজ্যের পরিস্থিতি নিয়ে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে চিঠি পাঠানোর সিদ্ধান্ত নিয়েছেন বিজেপির রাজ্য নেতারা।

নির্বাচন পরবর্তী সন্ত্রাস। মোদীর শপথের দিনই সন্দেশখালিতে চলল গুলি। আক্রান্তরা বিজেপি সমর্থকরা গুরুতর আহত অবস্থায় হাসপাতালে ভর্তি।

ঘটনার পরেই কেন্দ্রীয় সরকারের কাছে রিপোর্ট পাঠান বিজেপি রাজ্য সভাপতি রাহুল সিনহা। পরের দিন সকালে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিংয়ের ফোন আসে রাজ্য সভাপতির কাছে। খোঁজখবর নেন আহতদের সম্পর্কে। এরপরই কেন্দ্রীয় প্রতিনিধি দল পাঠানোর সিদ্ধান্ত নিয়েছে বিজেপির শীর্ষমহল।

বৃহস্পতিবার গোটা রাজ্য জুড়ে বিক্ষোভ থানা ঘেরাও কর্মসূচি ছিল বিজেপির। সন্ত্রাস বন্ধে অবিলম্বে রাজ্য সরকারের হস্তক্ষেপ দাবি জানিয়েছেন তাঁরা। চলতি সপ্তাহেই রাজ্য নেতৃত্ব বৈঠকে বসছেন। তারপরই চূড়ান্ত হবে পরবর্তী কর্মসূচি।

এদিকে, ফের আক্রমণের মুখে বিজেপি কর্মীরা। হামলা এবার দুর্গাপুরে। উত্তর চব্বিশ পরগনার সন্দেশখালিতে দলীয় সমর্থকদের ওপর গুলি চালানোর প্রতিবাদে দুর্গাপুরের লাওডোহা থানায় আজ বিক্ষোভ দেখায় বিজেপি। বিক্ষোভ দেখিয়ে ফেরার পথে এমআইসি গেটের কাছে বিজেপি সমর্থকদের বাসে হামলা চালানো হয়।

তৃণমূল পার্টি অফিস থেকে পাথর ছোড়া হয় ও বাস ভাঙচুর করা হয় বলে অভিযোগ। বিজেপির অভিযোগ, অতর্কিত আক্রমণে সমর্থকরা ছত্রভঙ্গ হয়ে যাওয়ার পর গড়গড়িয়াতে তাঁদের আরও একদফা মারধর করা হয়। ঘটনায় চার বিজেপি সমর্থক আহত হয়েছেন। যদিও, তৃণমূলের অভিযোগ বিজেপির বাস থেকে মুখ্যমন্ত্রীর নামে কটূক্তি করাতেই পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে চলে যায়।



First Published: Thursday, May 29, 2014 - 19:01


comments powered by Disqus