ছুটির দিনে কলকাতা থেকে জেলা, পথে নামল তৃণমূল, বিজেপি, বামেরা

কোথাও শান্তি মিছিল। কোথাও প্রতিবাদ মিছিল।  পথেই সংঘাত। ছুটির দিনে কলকাতা থেকে জেলা। পথে নামল তৃণমূল-বিজেপি। পিছিয়ে ছিল না বামেরা। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মিছিলে পা মেলাল বাম নেতৃত্বও। রামনবমী-হনুমান জয়ন্তী। সম্মুখ সমরে তৃণমূল -বিজেপি। উত্তপ্ত রাজ্য-রাজনীতি। সেই ঝাঁঝ বজায় রইল নববর্ষেও।  বছরের প্রথম রবিবার কলকাতা থেকে জেলা। মিছিল করল তৃণমূল-গেরুয়া শিবির।১১ লক্ষ টাকা। মুখ্যমন্ত্রীর মাথার দাম ঘোষণা করেছেনআলিগড়ের যুব BJPনেতা যোগেশ ভার্সনে।সেই ফতোয়া রাজনীতির বিরুদ্ধে পথে নামলেন বুদ্ধিজীবীরা। গান্ধীমূর্তির পাদদেশে প্রতিবাদ মিছিল করলেন তাঁরা। একই কারণে বর্ধমানেও প্রতিবাদে মিছিল করল তৃণমূল। স্টেশন রোড থেকে মিছিল শুরু হয়ে শেষ হল পুলিস লাইনে। মিছিল হাজির ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ। বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায়, নবীন বাগ সহ জেলার প্রথম সারির নেতারা।মুখ্যমন্ত্রীর মাথার দাম বেঁধেছেন বিজেপি যুব নেতা। প্রতিবাদে ঝাড়গ্রামে বাইক রালি করল তৃণমূল কংগ্রেস। নেতৃত্বে ছিলেন অনগ্রসর শ্রেণি কল্যাণ মন্ত্রী চূড়ামনি মাহাত। লোধাশুলি থেকে মিছিল শুরু হয়ে শেষ হয়  খালশিউলিতে।

Updated By: Apr 16, 2017, 10:29 PM IST
ছুটির দিনে কলকাতা থেকে জেলা, পথে নামল তৃণমূল, বিজেপি, বামেরা

ওয়েব ডেস্ক: কোথাও শান্তি মিছিল। কোথাও প্রতিবাদ মিছিল।  পথেই সংঘাত। ছুটির দিনে কলকাতা থেকে জেলা। পথে নামল তৃণমূল-বিজেপি। পিছিয়ে ছিল না বামেরা। সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষায় মিছিলে পা মেলাল বাম নেতৃত্বও। রামনবমী-হনুমান জয়ন্তী। সম্মুখ সমরে তৃণমূল -বিজেপি। উত্তপ্ত রাজ্য-রাজনীতি। সেই ঝাঁঝ বজায় রইল নববর্ষেও।  বছরের প্রথম রবিবার কলকাতা থেকে জেলা। মিছিল করল তৃণমূল-গেরুয়া শিবির।১১ লক্ষ টাকা। মুখ্যমন্ত্রীর মাথার দাম ঘোষণা করেছেনআলিগড়ের যুব BJPনেতা যোগেশ ভার্সনে।সেই ফতোয়া রাজনীতির বিরুদ্ধে পথে নামলেন বুদ্ধিজীবীরা। গান্ধীমূর্তির পাদদেশে প্রতিবাদ মিছিল করলেন তাঁরা। একই কারণে বর্ধমানেও প্রতিবাদে মিছিল করল তৃণমূল। স্টেশন রোড থেকে মিছিল শুরু হয়ে শেষ হল পুলিস লাইনে। মিছিল হাজির ছিলেন মন্ত্রী স্বপন দেবনাথ। বিধায়ক রবিরঞ্জন চট্টোপাধ্যায়, নবীন বাগ সহ জেলার প্রথম সারির নেতারা।মুখ্যমন্ত্রীর মাথার দাম বেঁধেছেন বিজেপি যুব নেতা। প্রতিবাদে ঝাড়গ্রামে বাইক রালি করল তৃণমূল কংগ্রেস। নেতৃত্বে ছিলেন অনগ্রসর শ্রেণি কল্যাণ মন্ত্রী চূড়ামনি মাহাত। লোধাশুলি থেকে মিছিল শুরু হয়ে শেষ হয়  খালশিউলিতে।

আরও পড়ুন ধুন্ধুমার সুরেন্দ্রনাথ কলেজে, পুলিস পেটাল পুলিসের চাকরিপ্রার্থীরাই

হনুমান জয়ন্তীর মিছিলে পুলিসের লাঠিচার্জ ঘিরে ধুন্ধুমার বাধে সিউড়িতে। প্রতিবাদে শান্তি মিছিল  বের করার কথা সেদিনই ঘোষণা করে তৃণমূল। সেইমতো রবিবার শহর পরিক্রমা করল তৃণমূলের শান্তি মিছিল। জেলা সভাপতি অনুব্রত মণ্ডল ছাড়াও মিছিলে হাজির ছিলেন জেলা কমিটির সদস্যরা।দলীয় কর্মীদের ওপর হামলার প্রতিবাদে বাগনানে মিছিল করল বিজেপি। নেতৃত্বে ছিলেন বিজেপি নেতা জয় ব্যানার্জি। বাগনান স্টেশন থেকে মিছিল শুরু হয়ে শেষ  হয় থানায়। শেষপর্যন্ত বাগনান থানায় ডেপুটেশন জমা দেয় বিজেপি নেতৃত্ব।সারদা ও নারদে অভিযুক্তদের অবিলম্বে গ্রেফতার করতে হবে। এই দাবিতে ঝাড়গ্রামে মিছিল করল বিজেপিও। জামদা সার্কাস ময়দান থেকে মিঠিল শুরু হয়ে যায় অফিসার্স ক্লাব মাঠ পর্যন্ত।  মিছিলে পা মেলালেন শমীক ভট্টাচার্য ও তুষা মুখার্জি।তৃণমূল -বিজেপির পাশাপাশি পথে বামেরাও। সাম্প্রদায়িক সম্প্রীতির রক্ষার মিছিলে পা মেলালেন বামে নেতারা। ছিলেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, মহঃ সেলিম, সুজন চক্রবর্তীরা।মানকুণ্ডুর সার্কাস মাঠ থেকে মিছিল শুরু হয়ে শেষ হয় ভদ্রেশ্বর গেটে। যোগ দেন কয়েক হাজার বাম কর্মীসমর্থক।

আরও পড়ুন  ফোর্ট উইলিয়ামে রহস্যমৃত্যু বায়ুসেনা অফিসারের

.