লাঙল কাঁধে কিষান মোর্চার অভিযানে পথে নামলেন দিলীপ ঘোষ

লোকসভা ভোটের আগে একাধিক ইস্যুতে পথে নেমে নিজেদের জানান দিতে চাইছে বিজেপি।

Updated By: Nov 20, 2018, 08:03 PM IST
লাঙল কাঁধে কিষান মোর্চার অভিযানে পথে নামলেন দিলীপ ঘোষ

অঞ্জন রায়

লালবাজারের পর এবার লক্ষ্য বিধানসভা অভিযান। ফের পথে বিজেপির কিষাণ মোর্চা। রানি রাসমনি রোডে মিছিল আটকে দেয় পুলিস। সামান্য ধস্তাধস্তির পর রণে ভঙ্গ। গ্রেফতার করা হয় বেশকয়েকজন নেতাকর্মীকে।তারপরই রণে ভঙ্গ। 

দরজায় কড়া নাড়ছে লোকসভা ভোট। তার আগে রাজ্যে প্রচারের পালে হাওয়া টানতে চাইছে বিজেপি। সোমবার লালবাজার অভিযানের পর ফের রাস্তায় দিলীপ ঘোষরা। এদিন টার্গেট বিধানসভা। রাজ্যে গণতন্ত্র নেই। ফসলের দাম পাচ্ছেন না কৃষকরা। কেন্দ্রের সহায়ক মূল্য থেকেও বঞ্চিত তারা। এমনই একাধিক অভিযোগ নিয়ে বিধানসভা অভিযানের ডাক দেয় কিষাণ মোর্চা। মুরলীধর স্ট্রিটের দলীয় দফতর থেকে শুরু হয় মিছিল। পা মেলান বিজেপি সভাপতি দিলীপ ঘোষ-সহ প্রথম সারির নেতারা। রাসমনি রোডের কাছে মিছিল আটকায় পুলিস। শুরু হয় ধস্তাধস্তি। মিছিলে ছিলেন কিষান মোর্চার রাজ্য সভাপতি রামকৃষ্ণ পাল, বিধায়ক মনোজ টিগগা, স্বাধীন সরকার। ধর্মতলা পর্যন্ত মিছিলে হাঁটেন দিলীপ ঘোষ। লাঙল কাঁধে নিয়ে হাঁটতে দেখা যায় বিজেপির রাজ্য সভাপতিকে।  

বিধানসভার অধিবেশন চলছে। ১৪৪ ধারা জারি থাকায় রানি রাসমনিতে ব্যারিকেড করে মিছিল আটকে দেয় পুলিশ। পরে রানি রাসমণিতে অবস্থান করেন তাঁরা।  মুখ্যমন্ত্রীর কাছে স্মারকলিপি দিতে রওনা হন মোর্চার ৫ সদস্যের প্রতিনিধি দল। তবে আগাম অনুমতি না থাকায় আটকে দেয় পুলিস।

লোকসভা ভোটের আগে একাধিক ইস্যুতে পথে নেমে নিজেদের জানান দিতে চাইছে বিজেপি। চলতি মাসের ৩০ নভেম্বর 'কলকাতা চলো'র ডাক দিয়েছে সঙ্ঘের ছাত্র সংগঠন এবিভিপি। 

আরও পড়ুন- বুঝিয়েছিলাম, বোঝেনি, ইস্তফা গ্রহণ করেছি, শোভন বিদায়ে প্রতিক্রিয়া মমতার       

 

.