সমস্ত রাজনৈতিক দলের ছাত্র সংগঠনকে আলোচনায় বসার আহ্বান জানালেন ব্রাত্য বসু

ছাত্রসংসদ নির্বাচন ঘিরে গন্ডগোল থামাতে সমস্ত রাজনৈতিক দলের ছাত্র সংগঠনকে আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। আজ টাকী বয়েজ স্কুলের এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ডান বাম নির্বিশেষে সব ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনায় বসতে রাজি তিনি।

Updated By: Jan 8, 2012, 04:42 PM IST

ছাত্রসংসদ নির্বাচন ঘিরে গন্ডগোল থামাতে সমস্ত রাজনৈতিক দলের ছাত্র সংগঠনকে আলোচনায় বসার আহ্বান জানালেন শিক্ষা মন্ত্রী ব্রাত্য বসু। আজ টাকী বয়েজ স্কুলের এক অনুষ্ঠানে শিক্ষামন্ত্রী বলেন, ডান বাম নির্বিশেষে সব ছাত্র সংগঠনের সঙ্গে আলোচনায় বসতে রাজি তিনি। তবে কবে এই বৈঠক হবে সেবিষয়ে এখনই পরিষ্কারভাবে কিছুই জানাননি শিক্ষামন্ত্রী। ছাত্র সংসদ নির্বাচন ঘিরে কিভাবে কলেজে অশান্তি আটকানো যায় সে বিষয়ে আলোচনা করতে সোমবারই উচ্চশিক্ষা সংসদের সভাপতির সঙ্গে আলোচনায় বসছেন শিক্ষামন্ত্রী। পূর্বতন সরকার  ছাত্র সংসদ নির্বাচনের ক্ষেত্রে অভিন্ন নিয়ম চালুর কথা ভেবেছিল। বর্তমান সরকারও সেই পথেই এগোতে চাইছে। তবে ছাত্র সংসদ নির্বাচন ঘিরে যেকোনও অপ্রীতিকর ঘটনা এড়াতে এখনই সব রাজনৈতিক দলের ছাত্র সংগঠনের সঙ্গে তিনি আলোচনায় বসতে চান বলে জানান শিক্ষামন্ত্রী। শিক্ষামন্ত্রী বলেন একজন ছাত্রের ছাত্রসত্তা থেকে রাজনৈতিক সত্তা কখনই বড় হতে পারে না। তাই ছাত্র সংগঠনগুলোর সঙ্গে আলোচনায় বসে নির্বাচন ঘিরে এই সমস্যার সমধান করা দরকার।
এখনও কোনও ছাত্র সংগঠনকে এবিষয়ে চিঠি পাঠানো হয়নি সরকারের তরফে। শিক্ষামন্ত্রীর দাবি ছাত্র সংগঠনগুলো তার আহ্বানে রাজি হলেই তিনি বৈঠকের আয়োজন করবেন।

.