নিন্দা বুদ্ধদেবের, শান্ত থাকার আবেদন সূর্যর

Last Updated: Tuesday, April 9, 2013 - 19:08

দিল্লিতে বিক্ষোভের মুখে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বিক্ষোভের মুখে পড়েন অর্থমন্ত্রী অমিত মিত্র। তাঁকে আঘাত করা হয়েছে বলে অভিযোগ। ঘটানার তীব্র নিন্দা করলেন রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য। আজ এক বিবৃতি জারি করে বুদ্ধবাবু জানান, "কোন রাজনীতি থেকে এমন ঘটনা ঘটিয়েছে জানি না। এটা ভুল রাজনীতি, কেউ এটাকে সমর্থন করবে না।"
ছাত্রনেতা সুদীপ্ত গুপ্তর মৃত্যুর প্রতিবাদে দিল্লিতে মুখ্যমন্ত্রীকে ঘিরে এসএফআইয়ের বিক্ষোভ দেখানোর ঘটনার তীব্র নিন্দা করেছেন বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু। তিনি বলেন, "এই ঘটনা অবাঞ্ছিত।" রাজ্যজুড়ে প্রতিবাদ তৃণমূলের। পরিস্থিতি পর্যালোচনায় কাল জরুরী বৈঠকে বসছে বামেরা। এমনটাই জানিয়েছেন বিমান বাবু।
যোজনা কমিশনের সামনে বিক্ষোভের মুখে পড়ার ঘটনায় দিল্লিতে দাঁড়িয়ে সিপিআইএমকে দেখে নেওয়ার হুমকি দিয়েছেন মুখ্যমন্ত্রী। তাঁর অভিযোগ, ''আমাকে লোহার রড দিয়ে মারার চেষ্টা করা হয়। ফিরহাদ হাকিম  আমকে বাঁচিয়েছেন।" কলকাতা থেকে লোক এনে গুন্ডামি করা হয়েছে বলেও অভিযোগ করেন মমতা। সিপিআইএমের সংবিধান ভেঙে রাজনৈতিক গুন্ডামি করছে বলেও মন্তব্য করেছেন মুখ্যমন্ত্রী।  
আজকের ঘটনার পর কলকাতায় সাংবাদিকবৈঠক করেন বিরোধী দলনেতা সূর্যকান্ত মিশ্রও। রাজ্যে অশান্তি না ছড়ানোর আবেদন জানিয়েছেন তিনি। দলমত নির্বিশেষে সবার কাছে আবেদন রেখেছেন সূর্যকান্ত মিশ্র। প্রশাসনের উদ্দেশ্যে তিনি বলেন, "প্রশাসনকে সতর্ক থাকতে বলছি।" ঘটনার পর তৃণমূলের তরফে রাজ্যের বিভিন্ন জেয়গায় সিপিআইএম পার্টি অফিসগুলিতে পাল্টা হামালা চালাচ্ছে তৃণমূল। এমনই অভিযোগ সূর্যবাবুর।  তিনি বলেন, "পরসুরা, হরিপাল, তালডাংরা পার্টি অফিসে হামলা চালানো হয়েছে।"



First Published: Tuesday, April 9, 2013 - 23:13


comments powered by Disqus