বুদ্ধদেবের বিরুদ্ধে মামলা গ্রহণ হাইকোর্টে

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধে তৃণমূল নেতা মুকুল রায়ের করা মানহানির মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি মামলা গ্রহণের পর নির্দেশ দেন আগামি এক মাসের মধ্যে মামলার মূল সারাংশ যেন রাজ্যের দুটি বহুল প্রচারিত সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়।  

Updated: Mar 6, 2013, 03:50 PM IST

প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের বিরুদ্ধে তৃণমূল নেতা মুকুল রায়ের করা মানহানির মামলা গ্রহণ করল কলকাতা হাইকোর্ট। বিচারপতি মামলা গ্রহণের পর নির্দেশ দেন আগামী এক মাসের মধ্যে মামলার মূল সারাংশ যেন রাজ্যের দুটি বহুল প্রচারিত সংবাদমাধ্যমে প্রকাশ করা হয়। 
মমতা বন্দ্যোপাধ্যায় সততার প্রতীক‍, একথা মানেন না তিনি। ২৪ ঘণ্টার স্টুডিওয় ৬ ফেব্রুয়ারি একান্ত সাক্ষাত্‍কারে এই মন্তব্য করেন বুদ্ধদেব ভট্টাচার্য। এই মন্তব্যের জন্য ক্ষমা না চাইলে প্রাক্তন মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে মানহানির মামলার হুমকি দেয় তৃণমূলের আইনজীবী সেল। নির্দিষ্ট সময়সীমা বেঁধে চিঠিও পাঠানো হয় সিপিআইএমের রাজ্য দফতরে।।
 
প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যের আইনজীবীর তরফে জানিয়ে দেওয়া হয় মানহানিকর কোনও মন্তব্য করেননি প্রাক্তন মুখ্যমন্ত্রী। চাইলে তৃণমূল আদালতে যেতে পারে। তৃণমূলের আইনজীবী সেলের পাঠানো চিঠিতে যে সময়সীমা বেঁধে দেওয়া হয়েছিল তা পেরিয়ে গেছে। সময়সীমা পেরিয়ে যাওয়ার পরেই মানহানির মামলা করেন তৃণমূল নেতা মুকুল রায়।