বাসভাড়া পুনর্বিন্যাস নিয়ে বৈঠকে বসবেন মুখ্যমন্ত্রী

Last Updated: Wednesday, November 14, 2012 - 20:39

বাসভাড়া বৃদ্ধি নিয়ে সাধারণ মানুষের ক্ষোভ সামাল দিতে ফের ভাড়া পুনর্বিন্যাসের  সিদ্ধান্ত নিতে চলেছে সরকার। মহাকরণ সূত্রে খবর,  ভাইফোঁটার পরই বিষয়টি নিয়ে বৈঠক করবেন মুখ্যমন্ত্রী। এরপরই নতুন করে ভাড়ার তালিকা প্রকাশ করা হবে। প্রেট্রোল, ডিজেলের মূল্যবৃদ্ধির জেরে বাস মালিকদের দাবি মেনে বাড়ানো হয়েছিল বাস ভাড়া। কিন্তু নতুন ভাড়া চালু হওয়ার পর থেকেই সমস্যায় পড়েছেন সাধারণ মানুষ। নতুন ভাড়ার  ক্ষেত্রে বদলে ফেলা হয়েছে আগে চালু থাকা স্টেজের ধারনাকে।
 
আগে ন্যূনতম ভাড়া ধার্য করা হত ৪ কিলোমিটার পর্যন্ত স্টেজের ভিত্তিতে। এখন সেই দূরত্ব নামিয়ে আনা হয়েছে ৩ কিলোমিটারে। এর ফলে আগে যে দূরত্বের জন্য ভাড়া দিতে হত ৪ টাকা, সেটাই কোথাও কোথাও এখন বেড়ে দাঁড়াচ্ছে ৭ টাকার কাছাকাছি। ভাড়া বাড়ানোর সময় সরকারের বক্তব্য ছিল,  প্রতি স্টেজে ভাড়াবৃদ্ধি হবে ১ টাকা। কার্যত তা কোনও কোনও ক্ষেত্রে বেড়ে দাঁড়াচ্ছে ২ থেকে ৩ টাকা।
 
ফলে প্রতিদিনই এনিয়ে কনডাক্টরদের সঙ্গে বচসা বাধছে যাত্রীদের। এমনকী বেশকিছু যাত্রী তাঁদের অসুবিধার কথা লিখিত ভাবে মুখ্যমন্ত্রী এবং পরিবহনমন্ত্রীকেও জানিয়েছেন। বিষয়টি নিয়ে ক্ষুব্ধ মুখ্যমন্ত্রীও। তাই ভাইফোঁটার পরই এনিয়ে বৈঠকে বসতে চলেছেন তিনি। সম্ভবত তারপরই যে সব স্টেজগুলিতে অত্যধিক হারে ভাড়া বেড়েছে, সেসব স্টেজগুলিতে ভাড়ার পুনর্বিন্যাস করা হবে। এরপরই নতুন করে প্রকাশ করা হবে বর্ধিত ভাড়ার তালিকা।



First Published: Wednesday, November 14, 2012 - 20:39


comments powered by Disqus
Live Streaming of Lalbaugcha Raja