কার্টুন এবার তৃণমূলকর্মীর প্রোফাইলে

কার্টুনকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন অম্বিকেশ মহাপাত্র। তাঁর অপরাধ ছিল মু্খ্যমন্ত্রীর অপছন্দের একটি কার্টুন তিনি শেয়ার করেছিলেন আরও কয়েকজনের সঙ্গে। সেই কার্টুন নিয়ে তাঁদের আপত্তির কথা জানান তৃণমূল নেতৃত্ব।

Updated By: Apr 22, 2012, 08:21 PM IST

কার্টুনকাণ্ডে গ্রেফতার হয়েছিলেন অম্বিকেশ মহাপাত্র। তাঁর অপরাধ ছিল মু্খ্যমন্ত্রীর অপছন্দের একটি কার্টুন তিনি শেয়ার করেছিলেন আরও কয়েকজনের সঙ্গে। সেই কার্টুন নিয়ে তাঁদের আপত্তির কথা জানান তৃণমূল নেতৃত্ব। অথচ সদ্য তৃণমূলে যোগ দেওয়া সজল ঘোষের একটি সোসাল সাইটের প্রোফাইলে কিন্তু মুখ্যমন্ত্রীর বেশ কয়েকটি কার্টুন রয়েছে। এমনকি সেগুলিতে মন্তব্যও করেছেন তিনি। সজল ঘোষ। কংগ্রেস নেতা প্রদীপ ঘোষের ছেলে যুব কংগ্রেস নেতা হিসাবে পরিচিত ছিলেন। সম্প্রতি তৃণমূলে যোগ দিয়েছেন তিনি। একটি সোসাল সাইটে তাঁর প্রোফাইলেই কিন্তু রয়েছে মুখ্যমন্ত্রীকে নিয়ে বেশ কয়েকটি কার্টুন। নিয়মিত ওই সাইটটি ব্যবহার করলেও কার্টুনগুলি মুছে ফেলা হয়নি। তৃণমূলে যোগ দেওয়ার আগে রাজ্য সরকার ও মুখ্যমন্ত্রীর নামে নানা কার্টুন তাঁকে পাঠানো হয়েছে। সজল ঘোষের বেশ কিছু অনুগামী মুখ্যমন্ত্রী সম্পর্কে মন্তব্য তাঁর প্রোফাইলের ওয়ালে পোস্ট করেছেন। যাতে সম্মতিসূচক ইঙ্গিতও দেন সজল বাবু। রবিবার ফোনে যোগাযোগ করা হলে সজল ঘোষ জানান, তিনি নিজে কার্টুন আঁকতে পারেন না, অন্য লোকে তাঁকে কার্টুনগুলি পাঠিয়েছেন।
 
একটি নিরীহ কার্টুন পাঠানোর অপরাধে গ্রেফতার করা হয়েছিল অম্বিকেশ মহাপাত্রকে। সদ্য তৃণমূলে যোগ দেওয়া সজল ঘোষের বিরুদ্ধে কি কোনও ব্যবস্থা নেবে তাঁর নতুন দল? প্রশ্ন তুলেছেন তৃণমূলেরই একাংশ। নাকি সজল ঘোষের প্রোফাইলে থাকা কার্টুন ও মন্তব্য গুলিকে নিছক মজা হিসাবে ধরে নেবে তৃণমূল?
 

.